ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পুনঃতফসিলের দাবিতে ছাত্রদলের বিক্ষোভ

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৬, ১৯ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পুনঃতফসিলের দাবিতে ছাত্রদলের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের ফল প্রত্যাখান করে পুনঃতফসিলের দাবিতে বিক্ষোভ করেছেন ছাত্রদলের নেতাকর্মীরা।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে মিছিলটি বের হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে অপরাজেয় বাংলার পাদদেশে গিয়ে শেষ হয়। সেখানে অবস্থান কর্মসূচি পালন করেন ছাত্রদলের নেতাকর্মীরা।

কর্মসূচিতে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আকরামুল হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার, সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকী, ছাত্রদলের প্যানেল থেকে ডাকসু নির্বাচনের সহ-সভাপতি (ভিপি) পদপ্রার্থী মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক (জিএস) পদপ্রার্থী খন্দকার আনিছুর রহমান (অনিক), সহ-সাধারণ সম্পাদক (এজিএস) পদপ্রার্থী খোরশেদ আলম সোহেলসহ কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মোস্তাফিজুর রহমান বলেন, ‘১১ মার্চের নির্বাচন ঢাকা বিশ্ববিদ্যালয়কে কলঙ্কিত করেছে। এই নির্বাচন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল নির্বাচনকে কলঙ্কিত করেছে। এই কলঙ্কিত নির্বাচনের সাথে ভিসি জড়িত। ১১ মার্চে কোনো নির্বাচন হয়নি, ছাত্রলীগের ভোট জালিয়াতি হয়েছে।’

তিনি আরো বলেন, ‘জাতীয়তাবাদী ছাত্রদল এই নির্বাচন প্রত্যাখ্যান করেছে। যারা এই কারচুপির নির্বাচনের সাথে জড়িত তাদের পদত্যাগের দাবি জানাচ্ছি, শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি। এই নির্বাচন বাতিল করে পুনঃনির্বাচনের দাবি করছি।’

বিক্ষোভ থেকে ‘দে দে আগুন দে, দালাল ভিসির গদিতে’, ‘এসো ভাই, এসো বোন, গড়ে তুলি আন্দোলন’, ‘আমরা শক্তি আমরা বল, জাতীয়তাবাদী ছাত্রদল’, ‘প্রহসনের নির্বাচন, বাতিল কর, করতে হবে’, ‘দিবারাত্রির নির্বাচন, ছাত্রদল মানে না’সহ নানান স্লোগান দেওয়া হয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৯/ইয়ামিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়