ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

ঢাবিতে ভর্তির আবেদন ৫ আগস্ট থেকে

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-০৪ ২:৩৪:০২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-০৭ ২:০৮:২১ পিএম
ঢাবিতে ভর্তির আবেদন ৫ আগস্ট থেকে
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক : আসন্ন ২০১৯-২০ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনার্সে ভর্তি পরীক্ষার আবেদন ও পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে।

আগামী ৫ আগস্ট থেকে শুরু হবে অনলাইন আবেদন। আর ১৩ সেপ্টেম্বর থেকে পরীক্ষা শুরু হতে পারে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী, এবারের অনলাইন ভর্তির আবেদন প্রক্রিয়া আগামী ৫ আগস্ট থেকে শুরু হয়ে চলবে ২৭ আগস্ট পর্যন্ত। আর পরীক্ষা শুরু হবে ১৩ সেপ্টেম্বর (শুক্রবার)। চলতি বছরের ভর্তি পরীক্ষাও গ ইউনিটের (বাণিজ্য) মাধ্যমেই শুরু হবে। চ ইউনিটের (চারুকলা) সাধারণ জ্ঞান বিষয়ের ভর্তি পরীক্ষা ১৪ সেপ্টেম্বর (শনিবার), ক ইউনিটের (বিজ্ঞান) ভর্তি পরীক্ষা ২০ সেপ্টেম্বর (শুক্রবার), খ ইউনিটের ভর্তি পরীক্ষা ২১ সেপ্টেম্বর (শনিবার), ঘ ইউনিটের (কলা ও সামাজিক বিজ্ঞান) ভর্তি পরীক্ষা ২৭ সেপ্টেম্বর (শুক্রবার) এবং চ ইউনিটের (অঙ্কন) পরীক্ষা ২৮ সেপ্টেম্বর (শনিবার) অনুষ্ঠিত হবে।

এবার বহু নির্বাচনীর পাশাপাশি লিখিত পরীক্ষাও নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।  আপাতত ৬০ নম্বরের বহু নির্বাচনী (এমসিকিউ) এবং ৪০ নম্বরের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৪০ নম্বরের লিখিত পরীক্ষার ধরন কী রূপ হবে সে বিষয়ে সামনের সপ্তাহের মধ্যেই আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে বলে জানা গেছে।


রাইজিংবিডি/ঢাকা/৪ জুলাই ২০২৯/ইয়ামিন/ইভা

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge