ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

আবরার হত‌্যার বিচার চেয়ে ছাত্রলীগের শোক র‌্যালি

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১০ ৩:১৪:১৫ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১০ ৫:৪৪:০৮ পিএম

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের প্রতিবাদ জানিয়ে দোষীদের বিচার দাবিতে শোক র‌্যালি করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে এই র‌্যালিতে সংগঠনটির শত শত নেতা-কর্মী অংশ নেন। শোকর র‌্যালিটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে টিএসসি, শহীদ মিনার হয়ে আবার মধুর ক্যান্টিনে এসে শেষ হয়।

র‌্যালিতে অংশগ্রহণকারীদের হাতে অপরাধীর কোনো দল নাই, বাংলাদেশ ছাত্রলীগ হত্যার রাজনীতি সমর্থন করে না, আবরার হত্যাকারীদের সুষ্ঠু বিচার চাই ও বাংলাদেশ ছাত্রলীগে কোনো অপরাধীর স্থান নেই এমন প্ল্যাকার্ড দেখা যায়। র‌্যালিতে অংশগ্রহণকারী প্রত্যেক ছাত্রলীগ সদস্য কালো ব্যাজ পরেন।

ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয় বলেন, ‘হত্যাকারীদের বিচার দাবিতে এবং আবরারের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা এই শোক র‌্যালি করছি। এমন কোনো ঘটনা যেন আর না ঘটে ও আর কোনো আবরার যেন হারিয়ে না যায় আমরা এ দাবিও করছি।’

‘আমরা সাংগঠনিক ব্যবস্থা নিয়েছি। বিচারের বিষয়টি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসন দেখবে। আমরা আশা করি, সুষ্ঠু বিচার হবে। ছাত্রলীগের ভেতরেও শুদ্ধি অভিযান চলছে। আমাদের প্রায় ৫০ লাখ সদস্য। সময় মতো সব কাজ করা হবে।’

জয় বলেন, ‘ব্যক্তির দায় সংগঠনের ওপর পড়বে না। বাংলাদেশ ছাত্রলীগে অপরাধীর কোনো জায়গা হবে না।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সব ইউনিটসহ রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ও থানা ছাত্রলীগের শাখার সদস্যরা এই র‌্যালিতে অংশগ্রহণ করেন। এ ছাড়া র‌্যালিতে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

গত ৬ অক্টোবর আবরার ফাহাদকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করে বুয়েট শাখা ছাত্রলীগের বেশ কয়েকজন নেতা-কর্মী। বুয়েট ছাত্রলীগের ১১ জনকে ইতোমধ্যে সংগঠন থেকে বহিষ্কার করেছে ছাত্রলীগ।


ঢাকা/পারভেজ/ইভা

ইউটিউব সাবস্ক্রাইব করুন