ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বুয়েটের ভর্তি পরীক্ষা নিয়ে শঙ্কা

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১০ ৭:২২:০১ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১০ ৮:২৬:২৪ পিএম

আবরার ফাহাদ হত‌্যার বিচারের দাবিতে চলমান আন্দোলনের কারণে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ‌্যালয়ে (বুয়েট) ২০১৯-২০২০ শিক্ষার্ষের ভর্তি পরীক্ষা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

আগামী ১৪ অক্টোবর বুয়েটের ভর্তি পরীক্ষা হওয়ার কথা রয়েছে। তবে শিক্ষার্থীরা বলছেন, তাদের ১০ দফা দাবি মানা না হলে তারা ১৪ অক্টোবর ভর্তি পরীক্ষা হতে দেবেন না।

আবরার হত্যার প্রতিবাদে চলমান আন্দোলনের নেতৃস্থানীয় কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, শুক্রবার দুপুর ২টার মধ্যে উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলামকে শিক্ষার্থীদের সঙ্গে সাক্ষাতের আল্টিমেটাম দেয়া হয়েছে। ওই সময়ের মধ্যে তিনি ওপেনে স্পেসে দেখা না করলে তারা বিশ্ববিদ্যালয়ের প্রতিটি ভবনে তালা দেয়ার ঘোষণা দিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের শিক্ষার্থী তিথি বলেন, কাল দুপুর ২টা মধ্যে ভিসিকে অবশ্যই আমাদের সঙ্গে দেখা করতে হবে। একই সাথে আমাদের সবগুলো দাবি মেনে নিতে হবে। তা না হলে সব ভবনে তালা ঝুলিয়ে দেয়া হবে। আমরা ইতিমধ্যে বলেছি পরীক্ষা পোস্টপন করতে। সেটা করা হয়নি। পরীক্ষার আগে আমাদের দাবি মানা না হলে আমরা পরীক্ষা হতে দেব না।

তিনি বলেন, দেশের বিভিন্ন জায়গা থেকে শিক্ষার্থীরা পরীক্ষা দিতে আসবেন। সময়ের আগে আমাদের দাবি মানা না হলে তারা হয়রানিতে পড়বেন। এর দায়ভার ভিসিকেই নিতে হবে।

বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা গেছে, এবার ১৮ হাজারের বেশি শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবেন। তাদের মধ্যে ৯০০ জন বুয়েটে ভর্তির সুযোগ পাবেন।

অন্যদিকে, আবরার ফাহাদ হত্যাকাণ্ডসহ বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে শিক্ষার্থী নির্যাতন বন্ধে পদক্ষেপ না নেয়ায় উপাচার্যকে ব‌্যর্থ আখ‌্যায়িত করে তার পদ‌ত‌্যাগের দাবি জানিয়েছে বুয়েটের শিক্ষক সমিতি।


ঢাকা/নূর/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন