ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জাবিতে ‘দুর্নীতি’ নিয়ে পাল্টাপাল্টি কর্মসূচি

সাভার সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১১, ১৬ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাবিতে ‘দুর্নীতি’ নিয়ে পাল্টাপাল্টি কর্মসূচি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দুর্নীতিবিরোধী চলমান আন্দোলনের অংশ হিসেবে উপাচার্যের অপসরাণ দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষক শিক্ষার্থীরা।

অপর দিকে, উপাচার্যের পক্ষে অন্যায়ের বিরুদ্ধে ও বিশ্ববিদ্যালয় অস্থিতিশীল করার ষড়যন্ত্রের প্রতিবাদে মৌন মিছিল ও সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের সামনে থেকে উপাচার্যের অপসারণ দাবিতে একটি বিক্ষোভ মিছিল বের করেন আন্দোলনকারীরা। পরে বিক্ষোভ মিছিলটি বিভিন্ন অনুষদ, ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ও প্রশাসনিক ভবন প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে গিয়ে শেষ হয়।

এর আগে দুপুরেই শিক্ষকদের একটি বৃহত্তর অংশ ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা উন্নয়ন প্রকল্পের পক্ষে মৌন মিছিলে অংশ নেন। পরে প্রশাসনিক ভবনের সামনে ব্যানার হাতে সংহতি সমাবেশ কর্মসূচি পালন করেন।

বিক্ষোভ মিছিল থেকে আন্দোলনকারীরা জানান, উপাচার্যকে অপসারণ না করা পর্যন্ত তাদের আন্দোলন অব্যাহত থাকবে।

মৌন সমাবেশ কর্মসূচিতে অংশগ্রহণকারীরা জানান, উন্নয়ন প্রকল্পের দুর্নীতি নিয়ে একটি চক্র মিথ্যাচার করে বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ নষ্ট করছে। গুটি কয়েক শিক্ষক-শিক্ষার্থী অযৌক্তিক আন্দোলনের মাধ্যমে উপাচার্য ও তার পরিবারকে নিয়ে কটূকথা ছড়াচ্ছেন; যা কোনো ভাবেই কাম্য নয়।


সাভার/আরিফুল ইসলাম সাব্বির/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়