ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

জমে উঠেছে ভিকারুননিসা নূন স্কুলের নির্বাচন

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৫, ১৭ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জমে উঠেছে ভিকারুননিসা নূন স্কুলের নির্বাচন

দেশের অন্যতম সেরা এবং রাজধানীর মেয়ে শিক্ষার্থীদের স্বপ্নের বিদ্যাপিঠ ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের গভর্নিংবডির নির্বাচন জমে উঠেছে। ২৫ অক্টোবর নির্বাচনকে ঘিরে সবচেয়ে বেশি ব্যস্ত শত শত ছাত্রীর অভিভাবকদের প্রতিনিধি সদস্য পদে  প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।

অভিভাবক প্রতিনিধি প্রার্থীরা কয়েক মাস ধরে প্রতিদিন স্কুলের সামনে এসে অন্য অভিভাবকদের কাছে  ভোট ও সহযোগিতা কামনা করে এসেছেন। শেষমুহূর্তে তারা স্কুলের আশপাশের এলাকা ছাড়াও রাজধানীর বিভিন্ন এলাকায় নানা আপ্যায়ন অনুষ্ঠানের আয়োজন করছেন, ভোটারদের জড়ো করে চাচ্ছেন ভোট।

জানা গেছে, নির্বাচনের মধ্য দিয়ে প্রাথমিক শাখা থেকে একজন, মাধ্যমিক শাখা থেকে দুইজন, কলেজ শাখা থেকে দুইজন প্রতিনিধি এবং শিক্ষকদের মধ্য থেকে তিনজন সদস্য নির্বাচন করা হবে। এছাড়া একজন  সংরক্ষিত সদস্য হিসেবে মনোনিত হবেন। 

ভিকারুননিসা কর্তৃপক্ষের সঙ্গে মিলে নির্বাচিত এই সদস্যরা মূলত প্রতিষ্ঠানটি পরিচালনায় থাকবেন। উন্নয়ন, ব্যবস্থাপনা, সিলেবাস, রুটিন সাজানোর বিষয়ে তাদের সিদ্ধান্তই চূড়ান্ত হবে।

ছাত্রীদের অভিভাবকরা নির্বাচনের ভোটার।  প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা কেউ কেউ সরকারি চাকরি করেন বলে গনমাধ্যমে কথা বলা এড়িয়ে চলেন। প্রাথমিক শাখায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট সারোয়ার জাহান শাকিল বলেন, নির্বাচন আসলেই জমে উঠেছে। এখন ৪০টি আসনের বিপরীতে ৮০ থেকে ৯০ জন ভর্তি হয়। আসন অনুযায়ী ছাত্রী ভর্তি এবং মেয়েদের প্রতিষ্ঠানে ওয়াশরুমসহ পরিষ্কার-পরিচ্ছন্নতার খুবই বাজে অবস্থা। থেকে এ অবস্থা থেকে উত্তরণ এবং প্রতিষ্ঠানটির উন্নয়নের শরিক হতে তিনি তার নিজের মেয়ের স্কুলে সদস্য হওয়ার ভোটযুদ্ধে নেমেছেন বলে জানান অ্যাডভোকেট  সারোয়ার জাহান শাকিল।


নিউজ ডেস্ক/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়