ঢাকা, বৃহস্পতিবার, ২৯ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

চবিতে বগিভিত্তিক রাজনীতি দমনে ছাত্রলীগের অগ্রগতি

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-২২ ৫:২৫:৫০ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-২২ ৫:২৫:৫০ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের বগিভিত্তিক রাজনীতি দমনের জন্য এবার বগির নামে চিকামারা, টিশার্ট, স্লোগান নিষিদ্ধ করল কেন্দ্রীয় ছাত্রলীগ।

মঙ্গলবার কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানান কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক মো. আহসান হাবিব।

কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি (ভারপ্রাপ্ত) আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) লেখক ভট্টাচার্যের অনুমতিক্রমে এই বিজ্ঞপ্তি প্রদান করা হয়।

আহসান হাবিব আরো জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বগিভিত্তিক রাজনীতি পূর্বেই নিষিদ্ধ করা হয়েছিল। কিন্তু তারপরও অনেকেই এই কাজগুলো করছিলো, তাই এখন বগির নাম ব্যবহার করে এসব করাকে সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। কোনো নেতাকর্মী এই নিষেধ না মানলে তার বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেয়া হবে।

এই বিষয়ে জানতে চাইলে চবি শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল রাইজিংবিডিকে জানান, বগিভিত্তিক রাজনীতি চবিতে অনেকটা কমে গিয়েছে। তারপরও বগি বা গ্রুপের নাম নিয়ে কেও রাজনীতি করতে চাইলে তাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হবে।

তিনি আরো জানিয়েছেন, হল ভিত্তিক রাজনীতি শুরু করতে পারলেই বগিভিত্তিক রাজনীতি বন্ধ করা যাবে। নজর রাখতে হবে বগীর নাম নিয়ে যেন কেউ অস্ত্ররাজনীতি এবং মাদকের মতো জঘন্য কাজ না করতে পারে।


চবি/জারিফ/হাকিম মাহি

ইউটিউব সাবস্ক্রাইব করুন