RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৬ জানুয়ারি ২০২১ ||  মাঘ ২ ১৪২৭ ||  ০১ জমাদিউস সানি ১৪৪২

যে শর্তে সমাপনী পরীক্ষা নেবেন শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৩, ৮ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যে শর্তে সমাপনী পরীক্ষা নেবেন শিক্ষকরা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করানোর শর্তে সমাপনী পরীক্ষা বর্জন কর্মসূচি প্রত্যাহার করেছেন প্রাথমিক স্কুলের শিক্ষকরা।

তবে, আগামী ১৭ ডিসেম্বরের মধ্যে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ এবং দাবি পূরণ না হলে পরবর্তী সময়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে লাগাতার কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

শুক্রবার সন্ধ্যায় এই সিদ্ধান্ত জানিয়েছেন শিক্ষকরা। বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের সাধারণ সভায় এ সিদ্ধান্ত হয়।

৬৪ জেলার প্রতিনিধিদের নিয়ে অনুষ্ঠিত আজকের সাধারণ সভায় সমাপনী পরীক্ষা বর্জনের বিষয়ে বিস্তারিত আলোচনার পর সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত হয়।

শিক্ষকরা বলেন, যেহেতু প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, সচিব ও অধিদপ্তরের ডিজি শিক্ষকদের দাবির বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের বিষয়ে একমত আছেন এবং এই সাক্ষাতের জন্য তারা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তাই গণশিক্ষা প্রতিমন্ত্রী, সচিব ও মহাপরিচালকের অনুরোধের প্রেক্ষিতে, তাদের প্রতি আস্থা রেখে এবং প্রধানমন্ত্রীর প্রতি যথাযথ সম্মান রেখে ও ৩০ লাখ কোমলমতি পরীক্ষার্থীর উজ্জ্বল ভবিষ্যৎ চিন্তা করে কর্মসূচি প্রত্যাহার করা হলো।

এর আগে শুধু প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেলেই গ্রেড পরিবর্তনের দাবিতে চলমান আন্দোলন থেকে সরে আসবেন এ শর্তে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী, সচিব, অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট অনেকের সাথে দফায় দফায় বৈঠক করেন শিক্ষকরা।

সর্বশেষ গতকাল সচিব আকরাম আল হোসেনর সঙ্গে সাক্ষাৎ করলে তিনি তাদেরকে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করিয়ে দেবেন বলে আশ্বাস দিয়েছন। আর সমাপনী বর্জনের যে ঘোষণা, সেটি থেকে সরে আসার অনুরোধ জানান।

এই প্রেক্ষিতে শিক্ষক নেতারা বলেন, আমরা সচিবের কথায় সন্তুষ্ট এবং সমাপনী বর্জনের ঘোষণা থেকে সরে আসছি।

তারা বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর তিনি আমাদেরকে যেটাই বলবেন আমরা সেটা মেনে নেবো।


ঢাকা/ইয়ামিন/হাকিম মাহি

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়