ঢাকা     বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৮ ১৪২৭ ||  ০৫ সফর ১৪৪২

হাবিপ্রবি ভর্তি পরীক্ষায় জালিয়াতি, আটক ১

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৬, ২ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হাবিপ্রবি ভর্তি পরীক্ষায় জালিয়াতি, আটক ১

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ১ম দিনের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে একজনকে আটক করেছে পুলিশ।

সোমবার ড. এম এ ওয়াজেদ ভবনের ৪০৩ নং রুম থেকে সোশ্যাল সায়েন্স অ্যান্ড হিউম্যানিটিস অনুষদের (ডি ইউনিট) ৩য় শিফটের পরীক্ষায় তাকে আটক করা হয়। আটককৃত পরীক্ষার্থী হলেন জামালপুরের সরিষাবাড়ী উপজেলার হাবিবুর রহমানের ছেলে মাহামুদুল হাসান শাকিল।  তার পরীক্ষার রোল নম্বর:419379।

জানা যায়, ৪০৩ নং রুমের দায়িত্বর কর্মচারী আমিনুল ইসলাম (পদার্থবিজ্ঞান-ল্যাব অ্যাসিসটেন্ট) শাকিলকে প্রশ্ন ও উত্তরপত্র সরবারাহ করে।

প্রত্যক্ষদর্শী পরীক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় প্রসাশন শাকিলকে আটক করে। আটক করার পর থেকেই অভিযোগ পাওয়া কর্মচারীর খোঁজ মিলছে না বলে জানান প্রক্টর প্রফেসর ড. মো. খালেদ হোসেন।

তিনি সাংবাদিকদের আরও বলেন, ‘আমরা অভিযোগ পেয়ে শাকিল নামের ঐ পরীক্ষার্থীকে পুলিশ প্রশাসনের সহায়তায় আটক করি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতিতে পরীক্ষায় অসদুপায়  অবলম্বনের বিষয়টি স্বীকার করেছে। ভ্রাম্যমাণ আদালত তার বিরুদ্ধে নিয়মিত মামলার পরামর্শ দিয়েছেন। সেই প্রেক্ষিতে তার বিরুদ্ধে আজ একটি মামলা দায়ের করা হবে।

আপাতত ঐ ছাত্রকে পুলিশি হেফাজতে রাখা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত তদন্ত করে শাস্তির ব্যবস্থা করবে বলে জানান দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (ভ্রাম্যমাণ আদালত) মো. শরিফুল ইসলাম।


হাবিপ্রবি/মো. সোয়াদুজ্জামান সোয়াদ/মাহি

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়