ঢাকা, রবিবার, ১১ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

যবিপ্রবি শিক্ষার্থীদের দাবি মেনে নিয়েছে সড়ক কর্তৃপক্ষ

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৪ ৮:১১:৩৭ পিএম     ||     আপডেট: ২০২০-০১-১৪ ৮:১১:৩৭ পিএম

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে মঙ্গলবার যশোর সড়ক ও জনপথ কার্যালয়ের সামনে মানববন্ধন করেছে।

আন্দোলনরত শিক্ষার্থীদের ৭ দফা দাবি মেনে নিয়ে দ্রুত বাস্তবায়নের আশ্বাস দেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পক্ষ থেকে সহকারী প্রকৌশলী শহিদুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. ইঞ্জিনিয়ার আমজাদ হোসেন। তিনি বলেন, ‘শিক্ষার্থীদের নিরাপদ সড়ক আন্দোলনের সাথে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, কর্মকর্তা, কর্মচারী সমিতি একাত্মতা প্রকাশ করেছে। সড়ক ও জনপথ বিভাগ আমাদের দাবিগুলো মেনে নিয়েছে, তারা বলেছে ২ দিন সময় দিতে। আমরা সময় দিচ্ছি, যদি সঠিক সময়ে কাজ শুরু না হয়, তাহলে আমরা কঠোর আন্দোলনে যাবো।’

উল্লেখ্য, যবিপ্রবির প্রধান ফটকের সামনে অনেক দিন ধরেই গতিরোধক তৈরির দাবি জানিয়ে আসছে সাধারণ শিক্ষার্থীরা। কিন্তু এখনো তা বাস্তবায়ন হয়নি। এরই মধ্যে কয়েকটি দুর্ঘটনা হলেও গত রোববার রাতে রাস্তার পাশ দিয়ে হেঁটে যাওয়া এক শিক্ষার্থীকে ধাক্কা দেয় নিয়ন্ত্রণহীন এক মোটরসাইকেল। এর প্রেক্ষিতে সোমবার প্রধান ফটকের সামনে সড়ক অবরোধ ও আজ যশোর সড়ক ও জনপথ কার্যালয়ের সামনে মানববন্ধন করে যবিপ্রবির সাধারণ শিক্ষার্থীরা।

 

যবিপ্রবি/সজীব/মাহি