ঢাকা, সোমবার, ৪ ফাল্গুন ১৪২৬, ১৭ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

রাতেও অনশনে বশেমুরবিপ্রবির ছাত্র-ছাত্রীরা

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৯ ৯:৪৩:২১ পিএম     ||     আপডেট: ২০২০-০১-১৯ ৯:৪৯:২৯ পিএম

আবারো আমরণ অনশন শুরু করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ইলেকট্রনিক্স ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের শিক্ষার্থীরা।

রোববার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন প্রায় দুই শতাধিক শিক্ষার্থীদের উপস্থিতিতে এ অনশন শুরু হয়।

গত বছরের ১৮ অক্টোবর থেকে ইলেকট্রনিক্স ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংকে (ইটিই) ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) সাথে একীভূতকরণের দাবিতে ক্লাস ও পরীক্ষা বর্জন করে আন্দোলন করে আসছিল ইটিই বিভাগের শিক্ষার্থীরা।

একই দাবি পূরণের লক্ষ্যে গত ১৫ জানুয়ারিতে ১ম দফায় অনশন শুরু করে তারা। পরবর্তী সময়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাময়িক প্রতিশ্রুতির পরে অনশন তুলে নেয় আন্দোলনত শিক্ষার্থীরা।

সময় সাপেক্ষের প্রতিবাদে ও দ্রুত দাবি পূরণের লক্ষ্যে দ্বিতীয় দফায় ফের অনশন শুরু করে আন্দোলনরত শিক্ষার্থীরা।

অনশনরত শিক্ষার্থী শিহাব বলেন, ‘প্রথম দফায় অনশনের পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতিশ্রুতিতে ভেবেছিলাম কাঙ্ক্ষিত দাবি পূরণ হবে। কিন্তু পরে তা সময় সাপেক্ষ ও অনিশ্চিত থাকায় আমরা আমাদের ভবিষ্যৎ নিয়ে শঙ্কিত। তাই পুনরায় অনশনে বসছি। আমাদের দাবি মেনে না নেয়া পর্যন্ত এ অনশন চালিয়ে যাবো।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য ড. মো. শাহজাহান বলেন, ‘আমার ক্ষমতা সীমিত। তাদের দাবিটি কোনো সহজ বিষয় নয়। নতুন উপাচার্যের নিয়োগ ব্যতীত এটি সমাধান সম্ভব নয়।’

উল্লেখ্য, ইতোমধ্যে আন্দোলনরত শিক্ষার্থীরা সমস্যার সমাধান চেয়ে ইউজিসি বরাবর এবং প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিও প্রদান করেছেন।


বশেমুরবিপ্রবি/রাশিদুল/মাহি