ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে ৩ দিনের কর্মবিরতি

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫১, ২০ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে ৩ দিনের কর্মবিরতি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের লাঞ্ছনা ও হত্যার হুমকির অভিযোগ এনে মানববন্ধন ও তিন দিনের কর্মবিরতি ঘোষণা করেছে শিক্ষকরা।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে এ মানববন্ধন করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রায় দেড় শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে সিএসই বিভাগের  শিক্ষক সালেহ আহমেদ  বলেন, ‘বিগত সময়ে শিক্ষক নিগ্রহের সুবিচার না হওয়ায় ক্রমাগত তাদের উপর নিগ্রহ বেড়েই চলেছে। অর্থনীতি বিভাগের সভাপতি খসরুল আলমকে হুমকি, গণিত বিভাগের সভাপতি ড. দীপঙ্কর কুমারকে লাঞ্ছিত করা, বিজয় দিবস হলের প্রভোস্ট শফিকুল ইসলামকে হুমকি প্রদান, আন্তজার্তিক সম্পর্ক বিভাগের শিক্ষিকাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ মন্তব্য, বিজিই বিভাগের সভাপতির বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়ে মানহানি, ছাত্র উপদেষ্টা মসিউর রহমান ও তার পরিবার নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ মন্তব্য ইত্যাদি নানা কর্মকাণ্ডে শিক্ষকবৃন্দ আজ মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ছেন। এমতাবস্থায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষাদান ও গবেষণার কাজ চালিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না। তাই ২২ জানুয়ারি পর্যন্ত আমরা তিন দিনের কর্মবিরতিতে যাচ্ছি।’

এদিকে শিক্ষকদের টানা তিন দিনের কর্মবিরতিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থায় এক ধরনের অচলাবস্থা বিরাজ করছে।


বশেমুরবিপ্রবি/রাশেদ/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়