ঢাকা, রবিবার, ১০ ফাল্গুন ১৪২৬, ২৩ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

প্রাইম মিনিস্টার ফেলোশিপ পেলেন বেরোবির শিক্ষক আনোয়ার

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২০ ৪:১৩:২৫ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২০ ৫:০১:১১ পিএম

দেশের সবচেয়ে সম্মানজনক ফেলোশিপ ‘প্রাইম মিনিস্টার ফেলোশিপ’ (PM Fellowship) এর জন্য মনোনীত হয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুহাম্মদ আনোয়ার হোসাইন। গত ২ ডিসেম্বর এ ফেলোশিপ ঘোষণা করা হয়।

এ বিশ্ববিদ্যালয়ে তিনিই সর্বপ্রথম এই স্কলারশিপের জন্য মনোনীত হন।

অস্ট্রেলিয়ার বিখ্যাত ইউনিভার্সিটি অব টেকনোলজি সিডনিতে (UTS) মাস্টার্স ইন পাবলিক হেলথ বিষয়ে ফেলোশিপ-এর জন্য মনোনীত হন আনোয়ার হোসাইন।

তিনি সিনহুয়া বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স ইন পাবলিক হেলথ-এ অধ্যায়নের জন্য ইয়েস চায়না স্কলারশিপে মনোনীত হন; যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব সাউদাম্পটনে Gerontology বিষয়ে অধ্যায়নের জন্য কমনওয়েলথ শেয়ারড (Commonwealth Shared) স্কলারশিপের নমিনেশন পান। এছাড়া সুইডেনের বিখ্যাত লুন্ড বিশ্ববিদ্যালয়ে পাবলিক হেলথ বিষয়ে অধ্যয়নের অফার পেয়েছিলেন।

প্রসঙ্গত, তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে ২০৯ জন শিক্ষার্থীর মধ্যে সর্বোচ্চ জিপিএ নিয়ে বিএসএস অনার্স (৩.৭৬) এবং মাস্টার্স (৩.৯২) পাশ করেন। কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য তিনি মর্যাদাপূর্ণ ডিনস অ্যাওয়ার্ড লাভ করেন। দেশ-বিদেশে সাতটি অধিক প্রকাশনা রয়েছে তার।

আনোয়ার হোসাইন রাইজিংবিডিকে বলেন, ‘পাবলিক হেলথ-এ পিএইচডি ডিগ্রি অর্জনের পর জনস্বাস্থ্য বিষয়ে কাজ করতে চাই। এ সেক্টরে দক্ষ জনশক্তি তৈরিতে ভূমিকা রাখতে চাই।’


ঢাকা/ইয়ামিন/সনি