RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১২ ১৪২৭ ||  ১১ জমাদিউস সানি ১৪৪২

শাবিতে বেনামে শ্বেতপত্র বিতরণ, আটক ৩

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪২, ২৩ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শাবিতে বেনামে শ্বেতপত্র বিতরণ, আটক ৩

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তাদের নিকট বেনামে শ্বেতপত্র বিলির সময় তিন জনকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরসহ বিভিন্ন শিক্ষক কর্মকর্তাদের নামে মিথ্যা তথ্য উপস্থাপন করে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন করার অভিযোগে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন শামীম আহমদ, বিভাষ চক্রবর্তী ও প্রান্ত দাস। আটককৃতরা নিজেদেরকে কুরিয়ার সার্ভিসের ডেলিভারি ম্যান হিসেবে পরিচয় দেয়। কিন্তু তাদের কাছে উপযুক্ত প্রমাণাদি না থাকায় তাদের আটক করা হয় বলে জানান বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম।

জানা যায়, গত ১৯/১/২০ তারিখ থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তাদের নিকট বেনামে একটি শ্বেতপত্র আসে। এতে শাবির বর্তমান উপচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিভিন্ন অনিয়ম করেছেন বলে উল্লেখ করা হয়।

তখন বিষয়টি অবগত করে সিলেটের জালালাবাদ থানায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি করা হয়।

জালালাবাদ থানার ওসি ওকিল উদ্দিন বলেন, ‘আটককৃতদের ৫৪ ধারায় অভিযোগ দেখিয়ে মামলা দায়ের করা হয়েছে এবং আজ কোর্টে প্রেরণ করা হয়েছে।’

উল্লেখ্য, গত ২১ সেপ্টেম্বর শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের বিরুদ্ধে প্রথম শ্বেতপত্র প্রকাশিত হয়। এটিকে শ্বেতপত্রের ‘দ্বিতীয় কিস্তি’ হিসেবে উল্লেখ করা হয়েছে।


শাবিপ্রবি/মাসুদ/মাহি

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়