ঢাকা, বুধবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

টিএসসিতে টাইলসের পরিবর্তে ঘাস চায় শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৮ ৬:৫৬:১৬ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৮ ৬:৫৬:১৬ পিএম
ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পায়রা চত্ত্বর টাইলসের পরিবর্তে ঘাস চায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সম্প্রতি বিশ্ববিদ্যালয় উপাচার্য বরাবর এ টাইলস বসানো সংক্রান্ত চিঠি দিলে তার বিপরীতে শিক্ষার্থীরা সেখানে ঘাস দেওয়ার দাবি জানান।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) সদস্য রাকিবুল ইসলাম ঐতিহ্য টাইলস লাগানোর ব্যাপারে শিক্ষার্থীদের মতামত জানতে বিশ্ববিদ্যালয়ের আভ্যন্তরীণ ‘ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার’ নামক একটি গ্রুপে ওই চিঠির ছবি পোস্ট করেন। সেই পোস্টে কমেন্ট করে শিক্ষার্থীরা পায়রা চত্ত্বরে টাইলসের পরিবর্তে ঘাস লাগানোর দাবি জানান।

মো. আব্দুর রহমান নামে একজন পোস্টে কমেন্ট করে লিখেছেন টাইলস সমর্থন করছি না। বরং ভালো মাটি দিয়ে উত্তর দিক থেকে দক্ষিণ দিকে কিছুটা ঢালু করে দেওয়া যায়। ফলস্বরূপ বৃষ্টির পানি দ্রুত নিষ্কাশিত হবে।

মো. মাহামুদুল হাসান জেপু লিখেছেন, ‘এটা সুন্দর হচ্ছে না, টাইলস ভিজলে যে পিচ্ছিল হয় পড়ে মাথা ফাঁটবে, মাটি টারেই কোন ভাবে ঘাস লাগিয়ে কিছু করা দরকার। টাইলস না।’

এ বিষয়ে ডাকসু সদস্য ঐতিহ্য বলেন, ‘টিএসসি একটি বহুল ব্যবহৃত জায়গা। এখানে রাত দিন একরকম। শিক্ষার্থীরা চাচ্ছে এখানে টাইলসের বদলে ঘাস লাগানো হোক। আমি চেয়েছিলাম। কিন্তু বাস্তবতা ভিন্ন। শত শত শিক্ষার্থী হাঁটাহাঁটি করে। যার ফলে ঘাস উঠবে না। ঘাস তুলতে চাইলে অন্তত ৬ মাস জায়গাটার উপর চলাচল বন্ধ রাখতে হবে। কিন্তু তা অসম্ভব। আমরা বিশেষজ্ঞদের সাথে পরামর্শ করে এটা করার উদ্যোগ নিতে চাচ্ছিলাম। শিক্ষার্থীদের যদি ভিন্নমত হয় এরকমও করা যায় যে টাইলস এক সারি আর এক সারি ঘাস থাকবে।’

 

ঢাকা/ইয়ামিন/সনি