ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাবিতে স্নাতক প্রথমবর্ষে ভর্তির সময় বৃদ্ধি

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৫, ২৮ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাবিতে স্নাতক প্রথমবর্ষে ভর্তির সময় বৃদ্ধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় ‘এ’, ‘বি’ ও ‘সি’ ইউনিটের অধীন উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তির তারিখ ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রভাষ কুমার কর্মকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘এ’ ইউনিটের অধীন ফারসি ভাষা ও সাহিত্যে ১৩টি, উর্দুতে ৩০টি, সংস্কৃতে ২৩টি, ইংরেজিতে ২টি, মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগে ৭টি এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে ১টি আসন শূন্য থাকা সাপেক্ষে শিক্ষার্থী ভর্তি করা হবে।

‘বি’ ইউনিটের অধীনে বাণিজ্য গ্রুপ থেকে ০২টি ও বিজ্ঞান গ্রুপ থেকে ০১টি আসন শূন্য থাকায় অপেক্ষমাণ তালিকা থেকে মেধা তালিকার ক্রমানুসারে বাণিজ্য গ্রুপ থেকে ১০ জন এবং বিজ্ঞান গ্রুপ থেকে ০৫ জনকে আগামী ২৮ জানুয়ারি থেকে ০৩ ফেব্রুয়ারির মধ্যে প্রবেশপত্র জমা দিতে হবে। জমাকৃত আবেদনকারীদের মধ্য থেকে মেধার ভিত্তিতে মোট ০৩ জনকে নির্বাচিত করা হবে। নির্বাচিত ভর্তিচ্ছুদের আগামী ০৪ ফেব্রুয়ারি হতে ০৬ ফেব্রুয়ারির মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে।

‘সি’ ইউনিট ভর্তি পরীক্ষা কমিটির চিফ কো-অর্ডিনেটর অধ্যাপক মো. একরামুল হামিদ বলেন, ‘সি’ ইউনিটের ৬২টি সিট ফাঁকা রয়েছে। ভর্তি পরীক্ষার অপেক্ষমাণ মেধা তালিকায় ৩ হাজার পর্যন্ত ভর্তিচ্ছুদের আগামী ০৩ ফেব্রুয়ারির মধ্যে প্রবেশপত্র জমা দিতে বলা হবে এবং ৪ ফেব্রুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারির মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হবে।

এ সংক্রান্ত আরো তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট () থেকে পাওয়া যাবে।

 

সাইফুর রহমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়