ঢাকা, বুধবার, ১৮ চৈত্র ১৪২৬, ০১ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে-বিপক্ষে মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৬ ৯:৫৯:১৪ এএম     ||     আপডেট: ২০২০-০২-১৬ ১২:০১:৩৫ পিএম

দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষ থেকে একযোগে কেন্দ্রীয়ভাবে ভর্তি পরীক্ষা আয়োজনে সম্মত হয়েছে ২৮টি বিশ্ববিদ্যালয়।

তবে ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়সহ দেশের কয়েকটি বিশ্ববিদ্যালয় এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি।

এদিকে, বিষয়টি নিয়ে ইতোমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী সামাজিক যোগাযোগমাধ্যমে পক্ষে-বিপক্ষে মত দিয়েছেন। কেউ এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে। তবে অধিকাংশ বিপক্ষে মত দেন।

তাদের মতে, ১৯৭৩ সালের অধ্যাদেশে ঢাকা বিশ্ববিদ্যালয়কে স্বায়ত্তশাসন দেওয়া হয়েছে। তাই বিশ্ববিদ্যালয় কিভাবে পরীক্ষা নিবে এটা তার নিজস্ব এখতিয়ার।

এমন উদ্ভুত পরিস্থিতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকদের মতামত নেওয়ার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) পক্ষ থেকে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে।

রোববার বিকাল ৩টায় ডাকসু ভবনে এই সভা অনুষ্ঠিত হবে।

‘সমন্বিত ভর্তি পরীক্ষা :  ছাত্র-শিক্ষকের ভাবনা ও প্রস্তাবনা’ শীর্ষক এ মতবিনিময় সভার আয়োজক ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন। ডাকসুর ভিপি নুরুল হক নুরসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা এ সভায় উপস্থিত থাকবেন বলে জানা গেছে।



ঢাকা/ইয়ামিন/জেনিস