ঢাকা, বুধবার, ১৮ চৈত্র ১৪২৬, ০১ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

শিগগিরই নতুন গ্রেডে বেতন পাবেন প্রাথমিকের শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৬ ৮:৩৬:৫৯ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১৬ ১০:০৩:৩৯ পিএম

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা শিগগিরই নতুন গ্রেডে বেতন পাবেন। নতুন বেতন কাঠামোর ডিও (ডিমান্ড অব অর্ডার) ইতোমধ্যে অর্থ মন্ত্রণালয়ে গেছে। সেখান থেকে সম্মতি দেয়া হলে তারা নতুন গ্রেডে বেতন পাবেন।

রোববার রাজধানীর মতিঝিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ডিজিটাল প্রাথমিক ক্লাসরুম এবং প্রশিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

এ সময় প্রাথমিক ও গণশিক্ষা সচিব মো. আকরাম আল হোসেন বলেন, বিষয়টি নিয়ে অর্থ মন্ত্রণালয় কাজ করছে। আশা করি, শিগগিরই সেটা হয়ে যাবে।

চলতি মাসের ৯ ফেব্রুয়ারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন কাঠামো ১৩তম গ্রেডে উন্নীত করে প্রজ্ঞাপন জারি করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে বলা হয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মাঠ পর্যায়ের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন বৈষম্য দূর করার লক্ষ‌্যে সহকারী শিক্ষকদের বেতন স্কেল ১১০০০-২৬৬৯০ (গ্রেড-১৩) নির্ধারণ করা হলো, যা বিদ্যমান বেতনস্কেল ১০২০০-২৪৬৮০ (গ্রেড-১৪ প্রশিক্ষণপ্রাপ্ত) এবং ৯৭০০-২৩৪৯০ (গ্রেড-১৫ প্রশিক্ষণবিহীন)। সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা ২০১৯ এর যোগ্যতা ও অভিজ্ঞতা অনুযায়ী এ আদেশ কার্যকর হবে।


ঢাকা/ইয়ামিন/রফিক