ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শহীদ রাজা ডিগ্রি কলেজের অধ্যক্ষ নিয়োগ বাতিল

ঝালকাঠি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
 শহীদ রাজা ডিগ্রি কলেজের অধ্যক্ষ নিয়োগ বাতিল

ঝালকাঠির কাঠালিয়ার আমুয়া শহীদ রাজা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবুল বাসার বাদশা হাওলাদারের নিয়োগ বাতিল করে নতুন অধ্যক্ষ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

অধ্যক্ষ আবুল বাসার বাদশা হাওলাদারের শিক্ষা জীবনে একাধিক তৃতীয় বিভাগের বিষয়টি গোপন ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের চিঠি জালিয়াতি (টেম্পারিং) করে বিধিবর্হিভূত ও অবৈধভাবে নিয়োগপ্রাপ্ত হবার কারণে এই নির্দেশ দেওয়া হয়।  

গত ১৮ ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) ড. মনিরুজ্জামান স্বাক্ষরিত এ সংক্রান্ত আদেশ কলেজ গভর্নিং বডির সভাপতি সংসদ সদস্য বজলুল হক হারুনের কাছে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী কাঙ্ক্ষিত যোগ্যতা না থাকা সত্বেও বিশ্ববিদ্যালয়ের স্মারক টেম্পারিং করে অধ্যক্ষ পদে জনাব আবুল বাসার বাদশা হাওলাদারে নিয়োগ কার্যক্রম সম্পন্ন করা হয়েছে বিধায় অধ্যক্ষ পদে তার নিয়োগ বাতিলসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়।

জানা গেছে, আমুয়া শহীদ রাজা ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ আবুল বাসার বাদশা তার শিক্ষা জীবনে একাধিক তৃতীয় বিভাগ থাকা সত্বেও কাজগপত্র জাল-জালিয়াতির মাধ্যমে কমিটির লোকজনকে ম্যানেজ করে ২০১৬ সালে একই কলেজে অধ্যক্ষ পদে নিয়োগ বাগিয়ে নিতে সক্ষম হন এবং বীরদর্পে দীর্ঘ পাঁচ বছর  চাকরি ও বেতন-ভাতা ভোগসহ দুর্নীতি ও অপকর্ম চালিয়ে যান।

অবৈধ নিয়োগ ও দুর্নীতির বিষয়ে গত ১০-০৪-২০১৯ তারিখ জাকির হোসেন গোলদার নামে স্থানীয় এক ব্যক্তি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর অভিযোগ করলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উভয়পক্ষের শুনানি, সরেজমিনে তদন্ত এবং কাগজপত্র পর্যালোচনায় সত্যতা প্রমাণিত হওয়ায় অধ্যক্ষের নিয়োগ বাতিল করে নতুন অধ্যক্ষ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশের জন্য ভিসির নির্দেশে চিঠি পাঠান কলেজ পরিদর্শক ড. মনিরুজ্জামান।

চিঠি প্রাপ্তির কথা স্বীকার করে ঝালকাঠি ০১ আসনের সংসদ সদস্য ও আমুয়া শহীদ রাজা ডিগ্রি কলেজের গভর্নিং বডির সভাপতি আলহাজ্ব বজলুল হক হারুন জানান, নতুন অধ্যক্ষ নিয়োগের জন্য শিগগিরি বিধিমোতাবেক পদক্ষেপ গ্রহণ করা হবে।


অলোক/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়