ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সরাসরি শিক্ষার্থীদের হাতে যাবে উপবৃত্তির টাকা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১১, ২৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সরাসরি শিক্ষার্থীদের হাতে যাবে উপবৃত্তির টাকা

সারা দেশের ৯ লাখ ৯১ হাজার ৫৮২ জন শিক্ষার্থীকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ২৯২ কোটি ২৪ লাখ ৯২ হাজার ৮১০ কোটি টাকা উপবৃত্তি দেবে সরকার।

সোমবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে আয়োজিত সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতায় উপবৃত্তি বিতরণ অনুষ্ঠানে এ ঘোষণা দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এখন থেকে সরাসরি শিক্ষার্থীদের হাতে উপবৃত্তির টাকা যাবে। ফলে মধ্যস্বত্বভোগীরা কোনো সুবিধা পাবে না। এতে সহযোগী হিসেবে কাজ করবে অগ্রণী ব্যাংক ও বিকাশ।

উপবৃত্তি কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করে শিক্ষামন্ত্রী বলেন, সমন্বিত শিক্ষা উপবৃত্তি কর্মসূচির আওতায় ২০১৮ থেকে ২০১৯ সাল পর্যন্ত ২৬টি উপজেলার ১০ হাজার ৩৫০টি শিক্ষাপ্রতিষ্ঠানের অষ্টম, নবম ও দশম শ্রেণির ৯ লাখ ৯১ হাজার ৫৮২ কোটি শিক্ষার্থী পাচ্ছে এই উপবৃত্তি।

তিনি বলেন, দেশ ডিজিটাল হওয়ায় এভাবে উপবৃত্তি দেয়া সম্ভব হয়েছে। এখন থেকে আর ম্যানুয়াল পদ্ধতিতে উপবৃত্তি দেয়া হবে না।

অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরিশালের দুটি স্কুলের শিক্ষার্থী ও শিক্ষকদের সঙ্গে যুক্ত হন শিক্ষামন্ত্রী। এ সময় শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রীকে উপবৃত্তি দেয়ার জন্য ধন‌্যবাদ জানান।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সচিব মো. মাহবুব হোসেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ‌্যাপক ড. সৈয়দ গোলাম ফারুক, বিকাশের সিইও কামাল কাদির, অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সামস-উল ইসলাম, অতিরিক্ত সচিব মু. ফজলুর রহমান প্রমুখ।


ঢাকা/ইয়ামিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়