ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাবি স্কুলের সেই শিক্ষক সাময়িক বরখাস্ত

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৩, ৫ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাবি স্কুলের সেই শিক্ষক সাময়িক বরখাস্ত

রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজের ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীর শ্লীলতাহানির মামলায় শিক্ষাপ্রতিষ্ঠানটির প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক দুরুল হুদাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ মার্চ) বিকেলে ওই প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি রাজশাহী বিশ্ববিদ‌্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক আবুল হাসান চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, দুরুল হুদার বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নিতে ও অভিযোগ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সাময়িক বরখাস্ত করতে নির্দেশ দেন উচ্চ আদালত।

রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক দুরুল হুদা ফৌজদারি মামলায় গ্রেপ্তার হওয়ায় তাকে গত ২০ অক্টোবর, ২০১৯ তারিখ থেকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। তিনি সাময়িক বরখাস্তকালীন বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক জীবিকা নির্বাহ ভাতা পাবেন।

স্কুল অ‌্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি আবুল হাসান চৌধুরী বলেছেন, বিশ্ববিদ্যালয়ের আইন ও সরকারি চাকরিবিধি অনুযায়ী দুরুল হুদাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। প্রশাসনিক প্রক্রিয়াসমূহ সম্পন্ন করতে কিছুটা বিলম্ব হওয়ায় তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে দেরি হয়েছে।

অভিযোগ উঠেছে, দুরুল হুদা গত বছরের ১৬ অক্টোবর ভুক্তভোগী ছাত্রীর বাসায় পড়াতে যান। পড়া শেষে বাড়ি দেখানোর নাম করে ছাত্রীকে স্টোররুমে নিয়ে তার শ্লীলতাহানি করেন তিনি। ছাত্রীর চিৎকার শুনে বাড়ির লোকজন ঘটনাস্থলে গেলে তিনি পালিয়ে যান। ২০ অক্টোবর তার বিরুদ্ধে ওই ছাত্রীর মা শ্লীলতাহানির অভিযোগে মতিহার থানায় মামলা করেন। একই দিনে তাকে গ্রেপ্তার করা হয়। প্রায় দুই মাস কারাগারে থাকার পর গত ১২ ডিসেম্বর জামিনে বেরিয়ে আসেন দুরুল হুদা।

জানা যায়, জামিনে বেরিয়ে আসার পর দুরুল হুদা পুনরায় স্কুলে নিয়মিত আসা-যাওয়া শুরু করেন। এমনকি স্কুলের অ্যাকাডেমিক কাউন্সিলের সভাতেও উপস্থিত হন।

ভুক্তভোগী ছাত্রীর মা ও মামলার বাদী জানান, অভিযুক্ত শিক্ষক স্কুলে আসা-যাওয়া করায় শ্লীলতাহানির শিকার ছাত্রী স্কুলে যেতে ভয় পান। একপর্যায়ে তার স্কুলে যাওয়া বন্ধ হয়ে যায়। এমনকি বিভিন্ন মাধ্যমে ওই ছাত্রীর মা-বাবাকে হুমকি দেওয়া হয়। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়।


রাবি/সাইফুর/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়