ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বশেফমুবিপ্রবির ছুটি বাড়লো ১৬ মে পর্যন্ত

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১১, ৪ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বশেফমুবিপ্রবির ছুটি বাড়লো ১৬ মে পর্যন্ত

নভেল করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) ছুটির সময়সীমা ১৬ মে (শুক্রবার) পর্যন্ত বাড়ানো হয়েছে।  এ সময়ে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ও প্রশাসনিকসহ সব ধরনের কার্যক্রম বন্ধ থাকবে।

সরকারি নির্দেশনা অনুযায়ী সোমবার (০৪ মে) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে গত ১৬ মার্চ শিক্ষা মন্ত্রণালয়ের আদেশের পরিপ্রেক্ষিতে ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বশেফমুবিপ্রবির ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়। একই সঙ্গে গত ২২ মার্চ থেকে বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রমও।

পরে করোনার প্রকোপ ছড়িয়ে পড়ায় সরকারের নির্দেশনা অনুসারে বিশ্ববিদ্যালয়ের এ ছুটির সময়সীমা সর্বশেষ ৫ মে পর্যন্ত বাড়ানো হয়। এবার ফের বেড়েছে সাধারণ ছুটি। এর পরিপ্রেক্ষিতে বশেফমুবিপ্রবির অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধের মেয়াদ আবারও ১৬ মে পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের সুরক্ষিত থাকার পরামর্শ দিয়ে উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেছেন, প্রাণঘাতী কোভিড-১৯ মোকাবিলায় সবাই ঘরে অবস্থান করুন। নিজে সুরক্ষিত থাকুন, পরিবারকে নিরাপদে রাখুন।

একই সঙ্গে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি এবং শিষ্টাচারগুলো মেনে চলার পরামর্শ দিয়েছেন তিনি।


জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়