ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

একাদশে ভর্তি শুরু ৬ জুন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩১, ১২ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
একাদশে ভর্তি শুরু ৬ জুন

এসএসসি ও সমমান পরীক্ষার ফল চলতি মাসের শেষ নাগাদ প্রকাশ করা হবে বলে জানিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক।

ফলাফল প্রকাশের পর কিছু দিনের মধ্যেই অনলাইনে একাদশে ভর্তি কার্যক্রম শুরু হবে। তবে ফল প্রকাশে সমস্যা না হলে আগামী ৬ জুন ভর্তি কার্যক্রম শুরু করার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা বোর্ডগুলো।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক হারুন আর রশিদ বলেন, আগামী ৬ জুন থেকে ভর্তি কার্যক্রম শুরুর পরিকল্পনায় আমরা কাজ করছি।

তিনি বলেন, আগামী ১৬ আগস্ট ক্লাস শুরুর সময় ধরে ৬ জুন থেকে ভর্তি কার্যক্রম শুরু করা হবে। চলবে ২৪ জুলাই পর্যন্ত।

জানা যায়, এবছর মোবাইল ফোনে এসএমএস-এর পরিবর্তে সম্পূর্ণ অনলাইনে ভর্তি কার্যক্রম পরিচালিত হবে। প্রথম ধাপের ভর্তি আবেদন গ্রহণ হবে আগামী ৬ মে থেকে ১৬ জুন পর্যন্ত। ২৩ থেকে ২৭ জুন যাচাই-বাছাই, আপত্তি ও নিষ্পত্তি কার্যক্রম। আবেদন প্রক্রিয়া শেষে ৫ জুলাই প্রথম ধাপের ফল প্রকাশ করা হতে পারে।

দ্বিতীয় ধাপের আবেদন ১৪ জুলাই শুরু হয়ে চলতে পারে ১৭ জুলাই পর্যন্ত। তৃতীয় ধাপের আবেদন ২২ জুলাই শুরু হয়ে চলতে পারে ২৪ জুলাই পর্যন্ত এবং ওইদিনই রাতে ফল প্রকাশ করা হবে।

করোনাভাইরাসের মহামারির কারেণে দেশব্যাপী সাধারণ ছুটি চলছে। সে কারণে এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল নির্ধারিত সময়ে প্রকাশ করা সম্ভব হয়নি।


ঢাকা/ইয়ামিন/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়