RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০২ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৮ ১৪২৭ ||  ১৪ রবিউস সানি ১৪৪২

ড্যাফোডিল স্কুলের দেশব্যাপী অনলাইন কুইজ প্রতিযোগিতা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:২১, ২০ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ড্যাফোডিল স্কুলের দেশব্যাপী অনলাইন কুইজ প্রতিযোগিতা

করোনার কারণে শিক্ষার্থীদের জীবনযাপন প্রক্রিয়া চরমভাবে ব্যাহত হচ্ছে। দীর্ঘকালের বন্দিদশা তাদের মেধা ও মননশীলতা চর্চার পথে চরম প্রতিবন্ধকতা। এ সংকটময় মুহূর্তে শিক্ষার্থীদের জন্য অনলাইনভিত্তিক কুইজ প্রতিযোগিতা আয়োজন করতে যাচ্ছে ঢাকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল।

স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, প্রতিযোগিতাটি কুইক কুইজ @হোম বা কিউ কিউ এইচ নামে হবে। এটি আয়োজনের মূল লক্ষ্য হলো- ছাত্রছাত্রীদের মেধা চর্চায় আগ্রহী করা, তাদের পড়াশোনার প্রতি মনযোগী করে তোলা, বাসায় বসে থাকার কারনে সৃষ্ট একঘেয়েমি কাটা, অনলাইন কার্যক্রমে অভ্যস্ত করা এবং তাদের অর্জিত জ্ঞানের যথাযথ মূল্যায়ন করা।

এই আয়োজনের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দেশের জনপ্রিয় অনলাইন সংবাদমাধ্যম রাইজিংবিডি ডটকম।

প্রতিযোগিতা আয়োজক কমিটির আহ্বায়ক জাকিয়া সুলতানা বলেন, ‘অনলাইনভিত্তিক এ ধরনের আয়োজন বাংলাদেশে এটিই প্রথম, যেখানে ছেলেমেয়েদেরকে গুগল ফর্মে রেজিস্ট্রেশন করে প্রতিযোগিতায় অংশ নিতে হবে। প্রতিযোগীরা তিনটি ক্যাটাগরির যেকোনো একটিতে বয়স ও শ্রেণি ভেদে অংশ নিতে পারবে।’

ক্যাটাগরিগুলো হলো- কুইক কুইজ আলফা-তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি, কুইক কুইজ ব্রাবো- ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি এবং কুইক কুইজ চারলি- নবম থেকে দ্বাদশ শ্রেণি।

(facebook.com/daffodil.international.school/website : dis.edu.bd) ওয়েবলিংকে ২০ মে ঠিক সাড়ে ১১টায় নিজস্ব ডিভাইস যেমন: কম্পিউটার, আইফোন,  এন্ড্রয়েড মোবাইলের মাধ্যমে ছাত্রীরা অংশগ্রহণ করতে পারবে। শেষ হবে বেলা ১২টায়।

প্রতিযোগিতার প্রশ্নের থিম হবে কোভিড-১৯ ও এর প্রভাবে শিক্ষার অবস্থা। নির্দিষ্ট সময়ের মধ্যেই প্রতিযোগীকে উত্তর দিতে হবে। বাড়তি সময় দেওয়া হবে না। প্রশ্নপত্রের নিরীক্ষা সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন হবে।

প্রতিযোগিতার ফলাফল অনলাইনের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। ক্যাটাগরির ভিত্তিতে সর্বোচ্চ তিনজনকে বিজয়ী ঘোষণা করা হবে। অংশগ্রহনকারী প্রত্যেককে সার্টিফিকেট দেওয়া হবে।

বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করা যাবে ০১৮৪৭০২৭৫৩৪, ০১৭১৩৪৯৩২২৪ নাম্বারে।



ঢাকা/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়