ঢাকা     বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৯ ১৪২৭ ||  ২২ জ্বিলহজ্জ ১৪৪১

অনলাইন-ক্লাসে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় 

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৭, ২ জুলাই ২০২০  
অনলাইন-ক্লাসে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় 

আগামী সপ্তাহ থেকে অনলাইনে ক্লাস শুরু করতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। তবে অনলাইনে মিডটার্ম বা সেমিস্টার ফাইনাল কোনো ধরনের পরীক্ষাই হবে না। চলমান সেমিস্টারের থিওরি ক্লাস আগামী আগস্টের মধ্যে শেষ করে সেপ্টেম্বরে পরবর্তী সেমিস্টারের ক্লাস শুরু হবে।

বৃহস্পতিবার (২ জুলাই) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এর আগে সকাল ১১টায় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, সকল অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় চেয়ারম্যানদের নিয়ে অনলাইন বৈঠকে এ সব সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী এক সপ্তাহের মধ্যে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ ও ইনস্টিটিউট অনলাইন ক্লাস শুরু করবে। ক্লাসের ভিডিও ইউটিউব ও ফেসবুকে আপলোড করা হবে যেন শিক্ষার্থী যেকোনো সময় তা দেখতে পারে। চলমান সেমিস্টারের অসম্পন্ন থিওরিটিক্যাল ক্লাসসমূহ এবং ৪র্থ বর্ষ ও মাস্টার্সের শেষ সেমিস্টারের থিওরিটিক্যল ক্লাসমূহ আগস্টের মধ্যে শেষ করতে হবে এবং সেপ্টেম্বর থেকে পরবর্তী সেমিস্টার শুরু হবে। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মিডটার্ম বা কোন পরীক্ষা অনলাইনে নেওয়া যাবে না। তবে অ্যাসাইনমেন্ট অনলাইনে নেওয়া যাবে। অনার্স ৪র্থ বর্ষের ক্লাস শেষ হওয়ার পর মাস্টার্স ১ম সেমিস্টারের ক্লাস শুরু করতে হবে।

ব্যবহারিক ক্লাসের বিষয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, ক্যাম্পাসে ক্লাস শুরু হলে ৩ সপ্তাহ সময় দেওয়া হবে, সেসময় ব্যবহারিক ক্লাস হবে। শিক্ষার্থীদের থিসিস জমা ও ইন্টার্নশিপের বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের চেয়ারম্যান একাডেমিক কমিটির মাধ্যমে ব্যবস্থা নেবেন।

 

তমাল/বকুল

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়