ঢাকা     বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২১ ১৪২৭ ||  ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

করোনায় সরকারের আর্থিক সহায়তা চায় কিন্ডার গার্টেন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩২, ১১ জুলাই ২০২০  

প্রাণঘাতী করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত কিন্ডার গার্টেন ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠানে প্রণোদনা চেয়ে মানববন্ধন করেছে বাংলাদেশ কিন্ডার গার্টেন ঐক্য পরিষদ (বিকপ)।

শনিবার (১১ জুলাই) সারা দেশে একযোগে মানববন্ধন করে তারা।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বেলা ১২টায় ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন বিকপের নেতাকর্মীরা।  সারা দেশে প্রতিষ্ঠিত প্রায় ৬৫ হাজার কিন্ডার গার্টেন ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠান এই সংগঠনের সদস্য।

কর্মসূচিতে বিকপের কেন্দ্রীয় মহাসচিব মো. রেজাউল হক বলেন, বর্তমানে দেশে কিন্ডার গার্টেন ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে প্রায় ১ কোটির অধিক ছাত্র-ছাত্রী শিক্ষার সুযোগ পাচ্ছে।  এসব শিক্ষা প্রতিষ্ঠানে ১০ লাখ শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারী কর্মরত।  এর সাথে সম্পৃক্ত রয়েছে তাদের পরিবার।  এই বিপুলসংখ্যক জনসংখ্যা করোনাভাইরাস মোকাবিলার জন্য দীর্ঘদিন ধরে স্কুল বন্ধ থাকার কারণে অর্থনৈতিকভাবে কষ্টে দিনযাপন করছে।  এ অবস্থা চলতে থাকলে আগামী দুই থেকে তিন মাসের মধ্যেই প্রায় ৫০ শতাংশ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যেতে পারে।

তিনি বলেন, কিন্ডার গার্টেন ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠান বাঁচাতে জরুরি ভিত্তিতে আর্থিক সহায়তা বা প্রণোদনা দেওয়ার ব্যবস্থা করতে হবে সরকারকে।  অথবা সহজ শর্তে স্বল্প সুদে ঋণের ব্যবস্থা করতে হবে।

কর্মসূচিতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ইস্কান্দার আলী হাওলাদার। বক্তব্য রাখেন সহ-সভাপতি মো. নূরুজ্জামান কায়েস, লায়ন এম এ রশিদ মিয়া, হাবিবুর রহমান, সৈয়দ মো. নজরুল ইসলাম প্রমুখ।


ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়