Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৮ ১৪২৮ ||  ২৫ রবিউস সানি ১৪৪৩

জালিয়াত চক্রের সঙ্গে আর্থিক লেনদেন না করার আহ্বান

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০২, ২২ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
জালিয়াত চক্রের সঙ্গে আর্থিক লেনদেন না করার আহ্বান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগো

জালিয়াত চক্রের সঙ্গে আর্থিকভাবে লেনদেন না করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি ৭ কলেজের অকৃতকার্য শিক্ষার্থীদের উত্তীর্ণ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে টাকা আত্মসাতের অভিযোগে দুইজনকে আটক করার পর এ আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (২২ জুলাই) বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ ধরনের জালিয়াতি যারা করবে বা যারা এর আশ্রয় নেবে তারা আইনগতভাবে অপরাধী হবে। তাই প্রতারক চক্রের ফাঁদে পা দিয়ে যেন আইনগত অবস্থার মুখোমুখি না হতে হয়, সে বিষয়ে অভিভাবক এবং শিক্ষার্থীদের সচেতন ও সতর্ক থাকার অনুরোধ করা যাচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসন, পরীক্ষা নিয়ন্ত্রক অফিস ও প্রক্টরিয়াল বডি সব জালিয়াতির ব্যাপারে সদা সক্রিয় রয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি ৭ কলেজের বিভিন্ন বর্ষের পরীক্ষায় অকৃতকার্য শিক্ষার্থীদের উত্তীর্ণ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে একটি জালিয়াত চক্রের বিরুদ্ধে বেশ কিছুদিন ধরে বিশাল অংকের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া যায়।

বিষয়টি কর্তৃপক্ষের নজরে এলে চলতি মাসের ১ তারিখে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করেন এবং র‌্যাব-৩ এর অধিনায়ক বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এর পরিপ্রেক্ষিতে আজ র‌্যাব-৩ এই চক্রের মূল হোতাসহ দুজনকে আটক করে। 

আটকরা হলেন- মাসুম রানা রনি (২৪-জেলা-ব্রাহ্মণবাড়িয়া) ও মো. আব্দুর রহিম সাদেক (২২-জেলা-হবিগঞ্জ)। এসময় প্রতারণার কাজে ব্যবহৃত ল্যাপটপ, মোবাইল ও নগদ টাকা উদ্ধার করা হয়। 

এ ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শাহবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করা হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


ইয়ামিন/জেডআর

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়