RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১২ ১৪২৭ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪২

বোরহানউদ্দিন কলেজের সভাপতিকে ঘেরাও

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৪, ১৯ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বোরহানউদ্দিন কলেজের সভাপতিকে ঘেরাও

অনিয়ম দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে শেখ বোরহানউদ্দিন কলেজের সভাপতি অধ্যাপক হারুনুর রশিদকে ঘেরাও করেছেন শিক্ষকরা।

শনিবার গভর্নিং বডির বৈঠক চলাকালে শিক্ষকরা ঘেরাও করেন। এতে বৈঠক পণ্ড হয়ে যায়।

কলেজের শিক্ষকরা জানান, সভাপতি যোগদানের পর থেকে নানা কায়দায় টাকা লুটপাট করছিলেন। প্রায় ১৭ কোটি টাকায় কেরাণীগঞ্জে  জমি কিনেন। এ বিষয়ে শিক্ষকদের মতামত উপেক্ষা করা হয়েছে। জমি কেনায় জাল দলিলের অভিযোগ আছে। কোনো কোনো দলিলে প্রদেয় অর্থের বেশি উল্লেখ করা হয়েছে। এভাবে জমি কেনার নামে অর্থ লুটের অভিযোগ উঠেছে।

সরকারি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিয়ম ভেঙে ৪৫ জন শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে। নিয়োগ পরীক্ষার উত্তরপত্র তাৎক্ষণিক মূল্যায়ন না করে ১৫-২০ দিন পর ফল প্রকাশ করা হয়। ফলে নিয়োগ নিয়ে প্রশ্ন আছে।

অভিযোগ রয়েছে, তিনি প্রতি মাসে গড়ে ৬৫ হাজার টাকা কলেজ থেকে নেন। মাসে ২০-২২ দিন কলেজে ভুরি ভোজ করেন। নির্মাণসহ বিভিন্ন উন্নয়ন কাজে বেহিসাবে ব্যয়ের অভিযোগ আছে।

এমন নানা অভিযোগে শিক্ষকরা ছিলেন ক্ষুব্ধ। এর মধ্যে বানোয়াট অভিযোগে শনিবার স্থায়ী অধ্যক্ষকে বরখাস্ত করে নিজের লুটপাটের এক সাক্ষীকে অধ্যক্ষকে বসানোর উদ্যোগ নিলে শিক্ষকরা সভাপতিকে অন্য সদস্যদেরসহ ঘেরাও করেন।

এদিকে, ঘটনার সত্যতা স্বীকার করেছেন অধ্যক্ষ আবদুর রহমান। তিনি বলেন, শিক্ষকরা অন্যায়ের প্রতিবাদ করেছেন। আমার করার কিছু ছিল না। তবে অধ্যাপক হারুনুর রশিদের কোনো বক্তব‌্য পাওয়া যায়নি।


ঢাকা/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়