RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ০৪ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ২০ ১৪২৭ ||  ১৭ রবিউস সানি ১৪৪২

জাবির ৭ আন্দোলনকারীর নামে থানায় জিডি

সাভার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০০, ১৩ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাবির ৭ আন্দোলনকারীর নামে থানায় জিডি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে গালিগালাজ ও শারীরিকভাবে লাঞ্চিত করার হুমকি দেওয়ার অভিযোগ তুলে ৭ আন্দোলনকারীর বিরুদ্ধে সাধারণ ডায়েরী দায়ের করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার উপাচার্য বিরোধী আন্দোলনের অন্যতম সংগঠক বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সভাপতি নজির আমিন জয় এবং বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি মাহাথির মুহাম্মদসহ অজ্ঞাতনামা পাঁচজনের বিরুদ্ধে আশুলিয়া থানায় জিডি করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদিপ্ত শাহীন।

উপাচার্যকে হুমকির অভিযোগের বিষয়ে অভিযুক্ত মাহাথির মুহাম্মদ বলেন, ‘এটা একটা মিথ্যা ও ষড়যন্ত্রমূলক অভিযোগ। আমরা অনুমতি নিয়েই তার কার্যালয়ে প্রবেশ করেছি। আন্দোলনকারীদের উপর এমন নেক্কারজনক হামলার পর আমরা তাকে উপাচার্য কার্যালয়ে আর দায়িত্বপালন না করতে বিনীত অনুরোধ জানাই। এটাকে হুমকি হিসেবে সাজানো উদ্দেশ্যপ্রণোদিত।

নজির আমিন চৌধুরী জয় বলেন, ‘একটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কক্ষে তার শিক্ষার্থীরা কথা বলতে গেলে সেটাকে যদি হুমকি হিসেবে বিবেচনা করা হয় তাহলে সেটি দু:খজনক। এর মধ্য দিয়ে এই উপাচার্য কতটা অসহিষ্ণু মনোভাবের তা বুঝা যায়। এই ঘটনা প্রমাণ করে উপাচার্য নিজেই শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য হুমকি হিসেবে পরিণত হয়েছেন। যিনি ভিত্তিহীন অভিযোগে বারবার শিক্ষার্থীদের নামে মামলা ঠুকে দেন।’

এ বিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিজাউল হক বলেন, জিডি হয়েছে বলে শুনেছি। তবে এখনো হাতে পাইনি।

এর আগে পহেলা নভেম্বর এক সহকারী প্রক্টরের উপর হামলার অভিযোগে অজ্ঞাতনামা ৫০-৬০ জন আন্দোলনকারীর বিরুদ্ধে মামলা দায়ের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
 

সাভার/আরিফুল ইসলাম সাব্বির/নাসিম

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়