ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মাদকসেবনের দায়ে নোবিপ্রবির ৩ ছাত্রী বহিষ্কার

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৯, ৪ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাদকসেবনের দায়ে নোবিপ্রবির ৩ ছাত্রী বহিষ্কার

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিবি খাদিজা হলের আবাসিক ৩ ছাত্রীকে স্থায়ীভাবে হল থেকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। হলে মাদকসেবনের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়েছে।

বুধবার বিবি খাদিজা হলের প্রভোস্ট প্রফেসর ড. মো. আতিকুর রহমান কর্তৃক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই বহিষ্কারের বিষয়ে জানানো হয়।

এতে বলা হয়, গত ১৫ নভেম্বর বিবি খাদিজা হলের আবাসিক শিক্ষার্থী কর্তৃক গাঁজাসেবন (মাদক) বিষয়ক সাধারণ শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটির সুপারিশ মালা পর্যালোচনা করে অভিযুক্ত ছাত্রীদের হল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয় এবং হল ত্যাগের নির্দেশ দেয়া হয়।

হল থেকে বহিষ্কৃত ছাত্রী ৩ জন হলেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগ, অর্থনীতি বিভাগ এবং বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের শিক্ষার্থী।

এছাড়া হল প্রশাসনকে অবহিত না করে হলে অবৈধভাবে থাকার জন্য বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীকে অতিরিক্ত এক হাজার টাকাও জরিমানা করা হয়।

বিবি খাদিজা হলের প্রভোস্ট ড. মো. আতিকুর রহমান বলেন, ‘হলে যারা অবৈধভাবে অবস্থান করছে, তাদেরকে কয়েক দিনের মধ্যে বৈধ হতে হবে, নতুবা হল ত্যাগের নির্দেশ দেয়া হবে।’

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর রাতে বিশ্ববিদ্যালয়ের বিবি খাদিজা হলে গাঁজা ( মাদক) সেবনকালে হলের সাধারণ শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে  শাস্তিপ্রাপ্ত ৩ ছাত্রীর বিরুদ্ধে অভিযোগ ও তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


নোবিপ্রবি/আহমেদ ফাহিম/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়