RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৬ ১৪২৭ ||  ১২ রবিউস সানি ১৪৪২

মহিলা পলিটেকনিক-এস আর ইনস্টিটিউটের সমঝোতা চুক্তি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৯, ৭ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মহিলা পলিটেকনিক-এস আর ইনস্টিটিউটের সমঝোতা চুক্তি

গ্রাফিকস ডিজাইন ও ফ্রিল্যান্সিং-এ দক্ষ জনশক্তি গড়ার উদ্দেশ‌্যে বিনামূল্যে প্রশিক্ষণ কার্য পরিচালনাকল্পে ঢাকা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের কম্পিউটার টেকনোলোজি বিভাগের সাথে চুক্তিবদ্ধ হয়েছে এস আর ইনস্টিটিউট অব ডিজাইন।

শনিবার এ সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়।

আইটি সেক্টরে দক্ষ জনশক্তি গড়ার লক্ষ্যে দীর্ঘ আট বছর ধরে কাজ করে আসছে এস আর ইন্সটিটিউট অব ডিজাইন। বাংলাদেশ করিগরি শিক্ষা বোর্ড কর্তৃক অনুমোদিত এবং ‘সিবিটি এন্ড এ’ অনুমোদিত আইটি প্রতিষ্ঠান হিসেবে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

সেই ধারাবাহিকতা রক্ষায় ঢাকা মহিলা পলিটেকনিকে বিনামূল্যে প্রশিক্ষণ এবং দক্ষ ছাত্র-ছাত্রীদের চাকরির সুব্যবস্থা করে দিচ্ছে এস আর ইন্সটিটিউট অব ডিজাইন। সমোঝোতা চুক্তি স্বাক্ষরের মধ্য দিয়ে সেতুবন্ধন তৈরি হলো দুই প্রতিষ্ঠানের মধ্যে।

সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ করিগরি শিক্ষা বোর্ডের পরিচালক (প্রশাসন) মনজুরুল কাদের, সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ সাহানা বেগম।

এস আর ইনস্টিটিউটের পক্ষ থেকে চুক্তিতে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানটির ম্যানেজার তাকিয়া ইয়াসমিন এবং বিজনেস ডেভলপমেন্ট অফিসার আসিফ ইমন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাইকা প্রতিনিধি আইয়াকো শিশিদো এবং ইতসুকো ইকেদা। সমোঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে চুক্তি স্বাক্ষরে অংশগ্রহণ করে ক্রিয়েটিভ আইটি, মাইওয়ান, ক্যাড জোনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ।


ঢাকা/ইয়ামিন/সনি

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়