RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৬ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১১ ১৪২৭ ||  ০৯ রবিউল আউয়াল ১৪৪২

মতিঝিল আইডিয়াল কলেজে একাদশের শিক্ষার্থীদের আইডি নিতে নির্দেশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৯, ২১ সেপ্টেম্বর ২০২০  
মতিঝিল আইডিয়াল কলেজে একাদশের শিক্ষার্থীদের আইডি নিতে নির্দেশ

ফাইল ছবি

একাদশ শ্রেণিতে নতুন ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস শুরু করতে তিন মাসের বেতন পরিশোধের নির্দেশ দিয়েছে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ।

সোমবার (২১ সেপ্টেম্বর) মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে থেকে জারিকৃত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৫ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর এর মধ্যে রকেটের মাধ্যমে তিন মাসের বেতন (জুলাই আগস্ট সেপ্টেম্বর) পরিশোধ করতে হবে। বেতন পরিশোধের পর সাধারণ ও স্টুডেন্ট আইডি নির্ধারণ করা হবে। ক্লাস শুরু করার জন্য স্টুডেন্ট আইডি জরুরি।

প্রিন্সিপাল শাহানারা বেগম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সব ছাত্রী আগামী ২৫ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে কলেজে এসে ড্রেস এর মাপ দেবে। এবং ১৫ অক্টোবর থেকে ২০ অক্টোবরের মধ্যে রেজিস্ট্রেশনের জন্য কলেজ ড্রেস পরিধান করে ছবি দেবে।

অভিভাবক ঐক্য ফোরামের সভাপতি জিয়াউল কবির দুলু বলেন, ‘সরকারের সঠিক নজরদারির অভাবে এ সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলো যাচ্ছেতাই বাণিজ্য করে বেড়াচ্ছে। যেখানে শিক্ষামন্ত্রী বলেছেন করোনা পরিস্থিতিতে মানবিক হতে, সেখানে এসমস্ত প্রতিষ্ঠান অমানবিক সিদ্ধান্ত নিচ্ছে। এ সমস্ত প্রতিষ্ঠানের লাগাম টেনে ধরতে হবে এবং যথাযথ আইনি ব্যবস্থা নিতে হবে।’

কলেজের প্রিন্সিপাল শাহান আরা বেগম বলেন, ‘শিক্ষার্থীদের সুবিধার্থে আমরা পুরো বছরের বেতন আদায় না করে তিন মাসের বেতন পরিশোধ করতে বিজ্ঞপ্তি জারি করেছি। বেতন পরিশোধ করে ছাত্রীরা রেজিস্ট্রেশন ও রোল নাম্বার সংগ্রহ করবে। পাশাপাশি বেতন পরিশোধ করার পর অনলাইনে জুম অ‌্যাপসের মাধ‌্যমে ক্লাসের জন্য আইডি, পাসওয়ার্ড দেওয়া হবে।’

ঢাকা/ইয়ামিন/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়