RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১১ রবিউস সানি ১৪৪২

ভিকারুননিসায় ভর্তিতে অনিয়মের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৮, ২৬ অক্টোবর ২০২০  
ভিকারুননিসায় ভর্তিতে অনিয়মের অভিযোগ

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে ২০২০ শিক্ষাবর্ষে ভর্তি নিয়ে অনিয়মের অভিযোগ করেছেন অভিভাবকরা। তাদের দাবি, এই ভর্তি নিয়ে উচ্চ আদালতে দুটি রিট আছে। প্রথমটির নিষ্পত্তি হয়নি। কিন্তু দ্বিতীয়টির আলোকে প্রতিষ্ঠানটি ভর্তি কার্যক্রম চালাচ্ছে। এ বিষয়ে ঢাকা শিক্ষা বোর্ডের চিঠির নির্দেশনা যথাযথ নয় বলেও দাবি তাদের।

ইতিমধ্যে ভর্তি বাতিলের দাবিতে নজরুল ইসলাম নামের একজন অভিভাবক প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের (জিবি) সভাপতিকে চিঠি দিয়েছেন। এতে তিনি উল্লেখ করেন, ২১ জানুয়ারির করা রিট মামলার পরিপ্রেক্ষিতে স্কুল কর্তৃপক্ষ আদালতের দোহাই দিয়ে ভর্তির কার্যক্রম বাতিল করে এবং টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত নেয়। পরে ৯ মার্চ আরেকটি রিট করা হয়। আদালত রিট নিষ্পত্তিতে ঢাকা বোর্ডকে নির্দেশ দেন। এতে ভর্তির কোনো নির্দেশনা দেননি আদালত। প্রথম রিটের কথা গোপন রেখে দ্বিতীয়টির আলোকে শিক্ষার্থী ভর্তির নির্দেশনা দেওয়া অনৈতিক ও আদালতের নির্দেশনার পরিপন্থী।

এ বিষয়ে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, শিক্ষার্থী ভর্তির কথা আদালত বলেননি। বোর্ডের পক্ষ থেকেও শিক্ষার্থী ভর্তির কথা বলা হয়নি।  বোর্ড থেকে আদালতের নির্দেশনার বাইরে কিছু বলা হয়নি।  পিটিশনারদের আবেদন নিষ্পত্তির কথা বলা হয়েছে।

জানা গেছে, শনিবার থেকে শুরু হয়ে গত দুইদিনে প্রতিষ্ঠানটিতে ২৪৫ জনের ভর্তি সম্পন্ন হয়েছে।  দ্বিতীয় থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত এভাবে মোট ৫৯৯ জনকে ভর্তি করা হবে।  এছাড়া নবম শ্রেণিতেও শিক্ষার্থী ভর্তি করা হচ্ছে।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ অধ্যাপক ফওজিয়া রিজওয়ানা বলেন, আমরা আদালতের নির্দেশনা ও ঢাকা শিক্ষা বোর্ডের চিঠির পরিপ্রেক্ষিতে ভর্তি কার্যক্রম পরিচালনা করছি। এতে যথাযথ নিয়ম মানা হচ্ছে।

ইয়ামিন/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়