RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১০ ১৪২৭ ||  ০৭ রবিউস সানি ১৪৪২

রাবি উপাচার্যের অপসারণ দাবিতে ছাত্রদলের মিছিল, আটক ১

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩২, ২৬ অক্টোবর ২০২০  
রাবি উপাচার্যের অপসারণ দাবিতে ছাত্রদলের মিছিল, আটক ১

দুর্নীতির অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক এম. আব্দুস সোবহানসহ প্রশাসনের কর্মকর্তাদের অপসারণ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মুস্তাফিজ হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল। এসময় এক ছাত্রদল নেতাকে আটক করেছে পুলিশ।

সোমবার (২৬ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে শুরু হয় মিছিলটি।

বিষয়টি নিশ্চিত করেছেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিদ্দিকুর রহমান।

আটক রফিকুল ইসলাম নগরীর মতিহার থানা উত্তর ছাত্রদলের আহবায়ক।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ওসি সিদ্দিকুর রহমান জানান, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে ঢাকা-রাজশাহী মহাসড়কে একটি বিক্ষোভ মিছিল বের করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। মিছিলটি কাজলা এলাকায় পৌঁছালে পুলিশ তাদের ধাওয়া দেয়। এসময় মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। পরে ধাওয়া করে এক ছাত্রদল নেতাকে আটক করে পুলিশ।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতান আহমেদ জানান, উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠায় তার অপসারণ এবং বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মুস্তাফিজ হত্যাকাণ্ডের বিচার দাবিতে আমরা বিক্ষোভ মিছিল করি। কাজলা গেটের কাছাকাছি পৌঁছালে পুলিশ আমাদের মিছিলের ওপর অতর্কিতভাবে গাড়ি চাপিয়ে দেয়। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন।

ওসি সিদ্দিকুর রহমান আরও জানান,  পুলিশের গাড়ি দেখে পালানোর সময় তার আচরণ সন্দেহজনক মনে হয়েছে তাই আটক করা হয়েছে। তার পরিবারকে খবর দিয়ে যাচাই-বাছাই করে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, গত ২০ ও ২১ অক্টোবর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) তদন্ত প্রতিবেদন জমা দেয়।

অন্যদিকে, গত শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. মুস্তাফিজকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারে শিমুলতলা এলাকায় ছুরিকাঘাত করে হত্যা করা হয়।

রাবি/সাইফুর/বুলাকী

সর্বশেষ

পাঠকপ্রিয়