ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মনিপুর স্কুলে শিক্ষার্থীদের বেতন পরিশোধে চাপ না দেওয়ার নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৬, ২৬ অক্টোবর ২০২০  
মনিপুর স্কুলে শিক্ষার্থীদের বেতন পরিশোধে চাপ না দেওয়ার নির্দেশ

মনিপুর স্কুল অ্যান্ড কলেজে মতবিনিময় সভা

শিক্ষার্থীদের বেতন ও অন্যান্য ফি পরিশোধে অভিভাবকদের চাপ না দিতে রাজধানীর মনিপুর স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষের প্রতি নির্দেশ দিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

সোমবার (২৬ অক্টোবর) মনিপুর স্কুল অ্যান্ড কলেজে শিক্ষক ও অভিভাবকদের সঙ্গে মতবিনিময়কালে এ নির্দেশ দেন তিনি। এ সময় শিক্ষাপ্রতিষ্ঠানটির অধ্যক্ষ মো. ফরহাদ হোসেন, গভর্নিং বডির সদস্য ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘বেতন ও অন্যান্য ফি পরিশোধে ব্যর্থতার কারণে কোনো ছাত্রছাত্রীকে পরীক্ষা থেকে বিরত রাখা যাবে না, প্রমোশন আটকানো যাবে না।’

তিনি বলেন, ‘করোনার প্রভাবে আর্থিক সংকটের কারণে যেসব অভিভাবক স্কুলের বেতন ও ফি পরিশোধে অক্ষম, তারা দরখাস্ত করলে তা বিবেচনা করা হবে। অভিভাবকদের আর্থিক অবস্থা বিবেচনা করে প্রয়োজনে শতভাগ পর্যন্ত বেতন মওকুফ করা হবে। তবে যেসব অভিভাবক আর্থিকভাবে স্বচ্ছল তারা দরখাস্ত করা থেকে বিরত থাকবেন।’

যেসব ছাত্রছাত্রীর বাসায় ডিজিটাল ডিভাইস নেই, তাদের পর্যায়ক্রমে ল্যাপটপ দেওয়ার বিষয়টি বিবেচনাধীন আছে বলে জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী।

তিনি ছাত্রছাত্রী, অভিভাবক ও শিক্ষকদের মধ‌্যে সমন্বয় ও যোগাযোগ রেখে করোনাকালে স্কুল ও কলেজের একাডেমিক কার্যক্রম পরিচালনার আহ্বান জানান।

প্রতিমন্ত্রী মনিপুর স্কুল অ্যান্ড কলেজের যেসব শিক্ষক প্রাইভেট পড়ান বা ছাত্রছাত্রীদের অভিভাবকদের সঙ্গে যথাযথ আচরণ করেন না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

তিনি জানান, দুর্বল ছাত্রছাত্রীদের জন্য বিনা ফি’তে বাড়তি ক্লাস নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

ঢাকা/হাসান/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়