ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গুচ্ছ দাবিতে মানববন্ধন করবেন সাত কলেজের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৩, ৩ নভেম্বর ২০২০  
গুচ্ছ দাবিতে মানববন্ধন করবেন সাত কলেজের শিক্ষার্থীরা

সেশন জট নিরসন, দ্রুত ফলাফল প্রকাশসহ সাত দাবিতে মানববন্ধন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (০৪ নভেম্বর) সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের অংশগ্রহণে মানববন্ধন অনুষ্ঠিত হবে।

বিষয়টি নিশ্চিত করে সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী মাসুম বিল্লাহ বলেন, আমরা চাই আমাদের পড়াশোনার ধারাবাহিকতা বজায় থাকুক। সেশন জট এখন আমাদের গলার কাঁটায় পরিণত হয়েছে। এসব বিষয়ে কার্যকর পদক্ষেপ নেওয়ার জন্য আমরা সাত দফা দাবিতে শান্তিপূর্ণ মানববন্ধন করবো।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো:

১. সব সেশনের শিক্ষার্থীদের পরবর্তী সেশনে ক্লাস করার কার্যকরী ব্যবস্থা নিতে হবে।

২. অনার্স ২০১৫-১৬ ও ২০১৬-১৭ শিক্ষাবর্ষের পরীক্ষা দ্রুত নিতে হবে এবং ফল প্রকাশ করতে হবে।

৩. সব বর্ষের ফলাফল ৯০ দিনের মধ্যে প্রকাশ করতে হবে।

৪. ডিগ্রি ২০১২-১৩ বর্ষের চলমান বিশেষ পরীক্ষা দ্রুত নিয়ে এক মাসের মধ্যে ফল প্রকাশ করতে হবে।

৫. ২০১৭-১৮ ও ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ২.০০/২.২৫/২.৫০ পয়েন্টে পরবর্তী বর্ষে প্রমোটেডের নিয়ম বাতিল করতে হবে এবং তিন বিষয় পর্যন্ত অকৃতকার্য শিক্ষার্থীদের প্রমোটেড করতে হবে।

৬. সব মানোন্নয়ন পরীক্ষা দ্রুত নিতে হবে এবং ডিগ্রি, অনার্স, মাস্টার্সসহ সব বর্ষের ফল গণহারে অকৃতকার্য হওয়ার কারণসহ খাতা ফের মূল্যায়ন করতে হবে।

৭. মাস্টার্স ২০১৫-১৬ সেশনের চলমান পরীক্ষা শেষ করে দ্রুত ফল প্রকাশ করতে হবে এবং ২০১৪-১৫ বর্ষের অকৃতকার্য শিক্ষার্থীদের অতি দ্রুত পরীক্ষা নিয়ে মাস্টার্সে ভর্তির সুযোগ দিতে হবে।

ইয়ামিন/জেডআর

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়