ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘টিউশন ফি আদায়ে মাউশির একমুখী নির্দেশনা অনৈতিক’ 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩০, ২২ নভেম্বর ২০২০   আপডেট: ১২:৪১, ২২ নভেম্বর ২০২০
‘টিউশন ফি আদায়ে মাউশির একমুখী নির্দেশনা অনৈতিক’ 

অভিভাবকদের কাছ থেকে মাউশির টিউশন ফি আদায়ের একমুখী নিদের্শনা অনৈতিক ও অমানবিক বলে দাবি করেছে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ অভিভাবক ফোরাম। একইসঙ্গে শিক্ষক প্রতিনিধি ফাতেমা যাহেরা হকের দুর্নীতি ও অনিয়মের বিচার দাবি করেছে সংগঠনটি।

শনিবার (২১ নভেম্বর) ফোরামের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, মাসের পর মাস স্কুল ও কলেজে না পড়িয়ে মহামারি করোনাভাইরাসের মধ্যে টিউশন ফি ও অতিরিক্ত ফি আদায় করেছিল ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ। আগের অতিরিক্ত নেওয়া টাকা এখনো ফেরত দেয়নি। এ ব্যাপারে তদারকি করেও কোনো টাকা ফেরত পায়নি কোনো অভিভাবক। ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে এক লাখ টাকার ওপরে উন্নয়নের কাজে টেন্ডারের নিয়ম ও নির্দেশনা থাকলেও তা মানছে না কলেজ কর্তৃপক্ষ। বিনা টেন্ডারের মাধ্যমে উন্নয়নের নামে সদস্যদের মধ্যে কাজ ভাগাভাগি করে লাখ লাখ টাকা লোটপাট করে যাচ্ছে। এ ব্যাপারে সঠিক তদন্ত চায় ভিকাররুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ অভিভাবক ফোরাম।

এতে তারা কয়েকটি দাবি তুলে ধরেন। দাবিগুলোর মধ্যে রয়েছে- টিউশন ফি’র বিষয়ে মাউশি থেকে নির্দেশনা পুনর্বিবেচনা করতে হবে, ক্ষতিগ্রস্ত ছাত্রীদের ফুল-ফি অথবা হাফ-ফি দিতে হবে, করোনাকালীন সময়ে অতিরিক্ত ফি ফেরত না দিলে অধ্যক্ষকে যথাযথ বিচার-বিশ্লেষণ করে বিচারের আওতায় আনতে হবে, শিক্ষা মন্ত্রণালয় থেকে সব বিষয়ে মনিটরিংয়ের ব্যবস্থা করতে হবে, শিক্ষক প্রতিনিধি ফাতেমা যাহেরা হকের প্রশাসনিক নিয়োগ পরীক্ষার খাতা টেম্পারিং, অনিয়ম ও দুর্নীতির কী ব্যবস্থা নিয়েছে তা প্রকাশ করতে হবে।

ইয়ামিন/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়