ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্রাথমিকে শিক্ষকদের বেতন হবে জিটুপি পদ্ধতিতে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৬, ২৭ নভেম্বর ২০২০   আপডেট: ১২:৫২, ২৭ নভেম্বর ২০২০
প্রাথমিকে শিক্ষকদের বেতন হবে জিটুপি পদ্ধতিতে

আগামী বছরের জানুয়ারি থেকে ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের (ইএফটি) মাধ্যমে জিটুপি (গভর্নমেন্ট টু পারসন) পদ্ধতিতে বেতন পাবেন দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা।

গত বৃহস্পতিবার (২৬ নভেম্বর) ইএফটির মাধ্যমে বেতন-ভাতা পরিশোধে অর্থ বিভাগের হিসাব মহানিয়ন্ত্রকের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে বলে জানা গেছে।

অর্থ বিভাগের উপ-সচিব মো. তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসেবে সরকারের আর্থিক ব্যবস্থাপনা আরও সংহত করতে গেজেটেড কর্মকর্তাদের মতো নন-গেজেটেড কর্মকর্তা কর্মচারীদের বেতন-ভাতা অনলাইনে দাখিল ও ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের (ইএফটি) মাধ্যমে পাঠানোর উদ্যোগ নেওয়া হয়েছে। এরইমধ্যে সব মন্ত্রণালয়, অন্যান্য প্রতিষ্ঠানের সচিবালয় ও অধিদফতর-পরিদফতরের মাধ্যমে প্রধান কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীসহ মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা ইএফটির মাধ্যমে বেতন-ভাতা পাচ্ছেন।

এরই ধারাবাহিকতায় আগামী ১ জানুয়ারি থেকে বাংলাদেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন-ভাতা অনলাইনে দাখিল এবং স্ব স্ব ব্যাংক হিসাবে ইএফটির মাধ্যমে পরিশোধের লক্ষ্যে কর্মপরিকল্পনা নেওয়া হয়েছে।

এই প্রেক্ষাপটে আগামী ১ জানুয়ারি থেকে সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন-ভাতা অনলাইনে দাখিল এবং ইএফটির মাধ্যমে অর্থ পরিশোধে নেওয়া কর্মপরিকল্পনা বাস্তবায়নে প্রয়োজনীয় কার্যক্রম নেওয়া ও সার্বিক সহযোগিতার জন্য মাঠ পর্যায়ের হিসাবরক্ষণ অফিসগুলোকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়ার জন্য অনুরোধ করা হলো।

ইয়ামিন/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়