RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৫ ১৪২৭ ||  ০৩ জমাদিউস সানি ১৪৪২

আরবি বিশ্ববিদ্যালয়ের অধীন মাদ্রাসার ফাজিলের ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫২, ৩ ডিসেম্বর ২০২০  
আরবি বিশ্ববিদ্যালয়ের অধীন মাদ্রাসার ফাজিলের ফল প্রকাশ

পরীক্ষা শেষ হওয়ার ১১ মাস ২৬ দিন পর প্রকাশিত হলো ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত মাদ্রাসাগুলোর ফাজিল (স্নাতক) পরীক্ষার ফল।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অধ‌্যাপক সিরাজ উদ্দিন আহমাদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে ফাজিল (স্নাতক) প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষ পরীক্ষা-২০১৯ এর ফল প্রকাশের বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘যেসব পরীক্ষার্থীর ফল স্থগিত আছে, তাদের ফল যথাসম্ভব স্বল্প সময়ের মধ্যে প্রকাশ করা হবে। এছাড়া, প্রকাশিত ফল সম্পর্কে কোনো পরীক্ষার্থী বা সংশ্লিষ্ট কারো কোনো অভিযোগ থাকলে ৩০ দিনের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রকের কাছে লিখিতভাবে জানাতে হবে।

শিক্ষার্থীরা জানান, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে ফাজিল (স্নাতক) প্রথম, দ্বিতীয়, তৃতীয় বর্ষ পরীক্ষা-২০১৯ শেষ হয়েছে গত বছরের ডিসেম্বরে ৮ তারিখে। দীর্ঘ প্রায় ১১ মাস ২৬ দিন পর পরীক্ষার ফল পেলেন তারা।

সরকারি মাদ্রাসা-ই-আলিয়ার ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী গোলাম কিবরিয়া হাসিব বলেন, ‘এত দীর্ঘ সময় পর ফল প্রকাশ করলে আমাদের সমস্যার মধ্যে পড়তে হয়। সরকারি-বেসরকারি চাকরিতে আবেদন করতে না পারা, সেজনজটে পড়াসহ নানা অনিশ্চয়তার কারণে দুশ্চিন্তায় ছিলাম।’

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক সিরাজ উদ্দিন আহমাদ বলেছেন, ‘প্রযুক্তিগত সমস্যা এবং করোনা পরিস্থিতিতে কার্যক্রম বন্ধ থাকায় ফল প্রকাশে কিছুটা সময় লেগেছে। প্রযুক্তিগত সমস্যা দূর করতে নতুন কোম্পানিকে দায়িত্ব দেওয়া হয়েছে। সামনের দিনগুলোতে যথাসময়ে ফল প্রকাশ করা সম্ভব হবে।’

ইয়ামিন/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়