ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শ্রেষ্ঠ শিক্ষক ও প্রতিষ্ঠান বাছাই হচ্ছে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৯, ৫ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৭:২৯, ৫ ডিসেম্বর ২০২০
শ্রেষ্ঠ শিক্ষক ও প্রতিষ্ঠান বাছাই হচ্ছে

অনলাইনে ক্লাস ও ডিজিটাল কন্টেন্ট তৈরিতে বিশেষ অবদান রাখার জন্য শ্রেষ্ঠ শিক্ষক ও শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান বাছাই করা হচ্ছে। এর মাধ্যমে শ্রেষ্ঠ শিক্ষক ও প্রতিষ্ঠানকে পুরস্কৃত করবে সরকার।

জানা গেছে, আগামী ৯ থেকে ১১ ডিসেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলতি বছরের ডিজিটাল ওয়ার্ল্ড মেলা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেই অনুষ্ঠানে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ শিক্ষকের নাম ঘোষণা করা হতে পারে।  এ বছরের ডিজিটাল ওয়ার্ল্ড মেলার ইভেন্ট ও ডিজিটাল কন্টেন্ট বা ক্লাস এর আওতায় সেরা শিক্ষা প্রতিষ্ঠান ও সেরা শিক্ষক ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হবে।

শরিনবার (৫ ডিসেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) সূত্রে জানা গেছে, ডিজিটাল কন্টেন্ট ও অনলাইনে ক্লাস নেওয়ার জন্য দুই ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শিক্ষক মনোনীত হবেন।  এর একটি কলেজ পর্যায়ের। অপরটি মাধ্যমিক বিদ্যালয় পর্যায়ের। একইভাবে দুই পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানকে মনোনীত করা হবে। ইতোমধ্যে একটি করে শ্রেষ্ঠ কলেজ ও মাধ্যমিক বিদ্যালয় এবং একজন করে শ্রেষ্ঠ কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকের নাম শিক্ষা অধিদপ্তরে পাঠিয়েছেন শিক্ষা অধিদপ্তরের আঞ্চলিক পরিচালক ও উপ-পরিচালকরা।

এ বিষয়ে মাউশির পরিচালক (কলেজ ও প্রশাসন) প্রফেসর ড. শাহেদুল খবির চৌধুরী বলেন, অনলাইন ক্লাস ও ডিজিটাল কন্টেন্ট তৈরিতে শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানের এই স্বীকৃতি করোনাকালে অনলাইন শিক্ষা কার্যকক্রমকে এগিয়ে নিতে উৎসাহ যোগাবে।

ইয়ামিন/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়