ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৩, ১৭ ডিসেম্বর ২০২০   আপডেট: ২০:৪৪, ১৭ ডিসেম্বর ২০২০
শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি

করোনা পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ানোর বিষয়ে আজ সিদ্ধান্ত জানানোর কথা থাকলেও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি শিক্ষা মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) রাতে শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা এম এ খায়ের এ তথ‌্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘চূড়ান্ত সিদ্ধান্তের জন্য আরও এক-দুই দিন অপেক্ষা করতে হতে পারে। প্রধানমন্ত্রী এখনও কিছু জানাননি। প্রধানমন্ত্রী সিদ্ধান্ত জানালে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে ঘোষণা করা হবে। সেটি কাল-পরশু হতে পারে।’

এদিকে, বৃহস্পতিবার দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেছেন, ‘এই মুহূর্তে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সুযোগ নেই। ছুটি বাড়াতে হবে। ছুটি কত দিন বাড়ানো যায়, সে বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেব।’

এর আগে গত মঙ্গলবার শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান জানিয়েছিলেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ানো হতে পারে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে শিক্ষাপ্রতিষ্ঠান সীমিত আকারে খুলে দেওয়া হবে। এ বিষয়ে ১৯ ডিসেম্বরের আগে শিক্ষা মন্ত্রণালয় থেকে সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে।

করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি কয়েক দফা বাড়িয়ে ১৯ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছে। গত ১২ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়েরর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, করোনা মহামারির কথা বিবেচনায় নিয়ে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ১৯ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

ইয়ামিন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়