ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

টিএসসি ভাঙার বিষয়ে শিক্ষক-শিক্ষার্থীদের অভিমত চেয়েছে ঢাবি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৪, ২৬ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৪:২১, ২৬ ডিসেম্বর ২০২০
টিএসসি ভাঙার বিষয়ে শিক্ষক-শিক্ষার্থীদের অভিমত চেয়েছে ঢাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) ভেঙে নতুন রূপে গড়ার যে উদ্যোগ নেওয়া হয়েছে তা নিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের ‘প্রত্যাশা, অভিমত ও সুপারিশ’ জানতে চেয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আগামী ২ জানুয়ারির মধ্যে https://forms.gle/GnfMKXKS1NBVZGND7 এই ওয়েবলিংকে গিয়ে অভিমত দেওয়ার পাশাপাশি এ বিষয়ক সুপারিশ জানানোর অনুরোধ জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শনিবার (২৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলীর দপ্তর থেকে জানানো হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদয় নির্দেশনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি)-এর সার্বিক উন্নয়ন ও সম্প্রসারনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। টিএসসির সার্বিক উন্নয়ন ও সম্প্রসারনের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষক ও শিক্ষার্থীদের প্রত্যাশা ও সুপারিশ আহ্বান করা যাচ্ছে।

এর আগে টিএসসি সংস্কারের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় আমাদের বিশ্ববিদ্যালয়। যেহেতু টিএসসি ছাত্র ও শিক্ষকদের কেন্দ্র, তাই আমরা টিএসসি ভবনকে আধুনিক পদ্ধতিতে নতুন করে গড়তে চাই।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, টিএসসিকে যুগোপযোগী ও দৃষ্টিনন্দন রূপ দিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন কাজ করছে। টিএসসির বিষয়টি প্রধানমন্ত্রী দেখভাল করছেন এটা সত্য। দেখভাল মানে তিনিই নির্দেশনা দিয়েছেন।

ইয়ামিন/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়