ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হলেন ড.পারভেজ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৯, ২৫ জানুয়ারি ২০২১   আপডেট: ২১:১৫, ২৫ জানুয়ারি ২০২১
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হলেন ড.পারভেজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. জেড এম পারভেজ সাজ্জাদকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়, কিশোরগঞ্জের উপাচার্য নিয়োগ দেওয়া হয়েছে।

সোমবার (২৫ জানুয়ারি) রাষ্ট্রপতির আদেশক্রমে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, চার বছরের জন‌্য অধ্যাপক ড. জেড এম পারভেজ সাজ্জাদকে উপাচার্য হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন।রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

গত বছরের সেপ্টেম্বরে উচ্চশিক্ষার বিভিন্ন ক্ষেত্রে অগ্রসরমান বিশ্বের সঙ্গে সঙ্গতি রক্ষা ও সমতা অর্জনে বিশ্ববিদ্যালয়টি স্থাপনে বিল পাস হয়েছিল।

এছাড়া জাতীয় পর্যায়ে উচ্চশিক্ষা ও গবেষণা, বিশেষ করে বিভিন্ন ক্ষেত্রে আধুনিক জ্ঞানচর্চা ও পঠন-পঠনের সুযোগ সৃষ্টি ও সম্প্রসারণ এ বিশ্ববিদ‌্যালয় স্থাপনের অন‌্যতম লক্ষ‌্য।আইন পাস হওয়ার ৫ মাস মাসের মাথায় বিশ্ববিদ্যালয়টির প্রথম উপাচার্য হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।


 

ইয়ামিন/এসএন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়