ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

শীঘ্রই মাধ্যমিক বিদ্যালয়ের সাড়ে ৫ হাজার শিক্ষকের পদোন্নতি 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০০, ১৬ ফেব্রুয়ারি ২০২১  
শীঘ্রই মাধ্যমিক বিদ্যালয়ের সাড়ে ৫ হাজার শিক্ষকের পদোন্নতি 

শীঘ্রই সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সাড়ে ৫ হাজার সহকারী শিক্ষককে সিনিয়র শিক্ষক হিসেবে পদোন্নতি দিয়ে চূড়ান্ত তালিকা প্রকাশ করবে শিক্ষা মন্ত্রণালয়। এ বিষয়ে যাচাই-বাছাইয়ের কাজ শেষ হয়েছে। 

সোমবার (১৫ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

মাউশি অধিদপ্তর সূত্রে জানা যায়, পদোন্নতির লক্ষ্যে গত ১০ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ে মিটিং হয়। শিক্ষকদের অভিযোগের পরিপ্রেক্ষিতে যাচাই-বাছাই শেষে গত সপ্তাহে পদোন্নতির জন্য শিক্ষকদের তালিকা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। যাচাই শেষে দু’-এক দিনের মধ্যে এই তালিকা প্রকাশ করা হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, এক সপ্তাহের মধ্যে চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। তবে সেটি দু’-এক দিনের মধ্যেও হতে পারে।

৩০ নভেম্বর সিনিয়র শিক্ষক পদে পদোন্নতির জন্য খসড়া তালিকা প্রকাশ করে মাউশি অধিদপ্তর। এতে ৬ হাজার ১৫৫ জন সহকারী শিক্ষকের নাম ছিলো। কিন্তু সেই খসড়া তালিকা নিয়ে অনেক অভিযোগ আসে অধিদপ্তরে। পরে পুনরায় খসড়া তালিকা প্রকাশ করা হয়।

গত সপ্তাহে পদোন্নতির বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, ‘স্কুলে সিনিয়র শিক্ষকদের পদ ছিলো না। আমরা সেই পদ সৃষ্টি করেছি। জ্যেষ্ঠতার ভিত্তিতে ধাপে ধাপে সহকারী শিক্ষকদের সিনিয়র শিক্ষক পদে পদোন্নতি দেওয়া হবে।’ 

প্রথম ধাপে সাড়ে পাঁচ হাজার শিক্ষককে পদোন্নতি দেওয়া হচ্ছে বলে জানান শিক্ষামন্ত্রী। 
 

ইয়ামিন/বকুল  

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়