ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঢাবি শিক্ষার্থীদের বৃত্তি দেবে জাপানের সুমিতমো করপোরেশন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৩, ১৬ ফেব্রুয়ারি ২০২১  
ঢাবি শিক্ষার্থীদের বৃত্তি দেবে জাপানের সুমিতমো করপোরেশন

জাপানের সুমিতমো করপোরেশন এশিয়া অ‌্যান্ড ওসিনিয়া প্রাইভেট লি. ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০ জন নিয়মিত ছাত্র-ছাত্রীকে বৃত্তি দেবে।

এজন্য ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ (সম্মান) শ্রেণিতে ভর্তিকৃত নিয়মিত ছাত্র-ছাত্রীদের কাছ থেকে নির্ধারিত ফরমে দরখাস্ত আহ্বান করা হয়েছে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ থেকে এ সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৭ সালের উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা বৃত্তির জন্য আবেদন করতে পারবে।

আবেদনকারীদের চতুর্থ বিষয় বাদে এসএসসিতে ৪.৮০ এবং এইচএসসিতে ৪.৮০ জিপিএপ্রাপ্ত হতে হবে। আবেদন ফরম রেজিস্ট্রার দপ্তরের ২০৮ (ক) নম্বর কক্ষ থেকে সংগ্রহ করা যাবে। আবেদন ফরম যথাযথভাবে পূরণ করে স্ব স্ব বিভাগীয় চেয়ারম্যান/ইনস্টিটিউটের পরিচালক এবং হল প্রাধ্যক্ষের স্বাক্ষর ও সিলমোহরসহ উপ-রেজিস্ট্রার (শিক্ষা-৫) (কক্ষ নং-২০৮/ক) এর কাছে আগামী ৩ মার্চের মধ্যে জমা দিতে হবে।

বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীকে মাথাপিছু বার্ষিক ৩০০ মার্কিন ডলারের সমপরিমাণ বাংলাদেশি টাকায় (প্রায় ২৫ হাজার টাকা) দেওয়া করা হবে। 

সদাচরণ, পড়াশুনায় সন্তোষজনক অগ্রগতি এবং নিয়মিত অধ্যয়ন সাপেক্ষে এই বৃত্তি পরবর্তী তিন বছর নবায়নযোগ্য বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।
 

ইয়ামিন/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়