ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সব মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ‘৭ মার্চ’ উদযাপনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৪, ৫ মার্চ ২০২১   আপডেট: ২০:৫৫, ৫ মার্চ ২০২১
সব মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ‘৭ মার্চ’ উদযাপনের নির্দেশ

সব সরকারি-বেসরকারি মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ‘ঐতিহাসিক ৭ মার্চ’ উদযাপনের নির্দেশ দিয়েছে সরকার।

৭ মার্চ উদযাপনের কর্মসূচি গ্রহণে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ একটি সভা করেছে। সভায় দিবসটি উদযাপনে বিভিন্ন কর্মপরিকল্পনা করা হয়েছে। সভার সিদ্ধান্ত অনুযায়ী, ৭ মার্চ বিকেল ৩টা ২০ মিনিটে সব মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে একযোগে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ প্রচার করতে হবে। পরে সব শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক ও ছাত্রছাত্রীদের উপস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে ৭ মার্চের ভাষণের গুরুত্ব বিষয়ে আলোচনা করতে হবে।

এদিন সব জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমির মাধ্যমে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন উপলক্ষে ভাষণ, আবৃত্তি, চিত্রাঙ্কণ, সংগীত ও নৃত্য প্রতিযোগিতার আয়োজন করা হবে। এসব প্রতিযোগিতায় শিক্ষক-শিক্ষার্থীদের সক্রিয়ভাবে অংশ নিতে হবে। 

সভার সিদ্ধান্তগুলো মাদরাসা শিক্ষা অধিদপ্তর ও কারিগরি শিক্ষা অধিদপ্তরকে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ। এর পরিপ্রেক্ষিতে সব মাদ্রাসায় মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে দিবসটি পালনের পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। সব জেলা প্রশাসক, ইউএনও, জেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে নিজ আওতাধীন সব সরকারি-বেসরকারি মাদ্রাসায় দিবসটি উদযাপনের ব্যবস্থা নেওয়ার বিষয়টি নিশ্চিত করতে বলা হয়েছে।

ইয়ামিন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়