ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নিয়োগে জালিয়াতি ঠেকাতে কৌশলে মাউশি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৮, ১৬ মার্চ ২০২১   আপডেট: ১৮:৩৯, ১৬ মার্চ ২০২১
নিয়োগে জালিয়াতি ঠেকাতে কৌশলে মাউশি

সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য বুক সর্টার, নিরাপত্তা প্রহরী, মালি ও পরিচ্ছন্নতাকর্মী এ চার ক্যাটাগরিতে ৪ হাজারের বেশি নিয়োগ দেবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

আগামী শনিবার (২০ মার্চ) রাজধানীর ১৩টি কেন্দ্রে এই নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ পরীক্ষায় নকল ও জালিয়াতি ঠেকাতে কৌশল নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। বেলা ৩টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ঘণ্টাব্যাপী এ পরীক্ষায় যারা উত্তীর্ণ হবে মৌখিক পরীক্ষায় তাদের হাতে লেখার সঙ্গে পরীক্ষার খাতার লেখা মিলিয়ে দেখা হবে। এতে কোনো গরমিল পাওয়া গেলে ওই প্রার্থীর প্রার্থীতা বাতিল করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়া পরীক্ষা সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে পরীক্ষার্থীদের জন্য ৬টি নির্দেশনা দিয়েছে অধিদপ্তর। এগুলো হলো- এ পরীক্ষার প্রবেশপত্র http:/dshe.teletalk.com bd ওয়েবসাইট থেকে ডাউনলোড করে প্রিন্ট করে সঙ্গে আনতে হবে।

এ সংক্রান্ত নির্দেশনা প্রার্থীদের স্ব স্ব মোবাইল নম্বরে টেলিটক কর্তৃক এসএমএস এর মাধ্যমে পাঠানো হয়েছে। এসএমএসের নির্দেশনা অনুযায়ী প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।

পরীক্ষার হলে প্রবেশের আগে প্রয়োজনীয় তল্লাশি কার্যক্রম সম্পন্নের জন্য পরীক্ষা শুরুর কমপক্ষে ১ ঘণ্টা আগে স্বাস্থ্য বিধি অনুযায়ী মুখে মাস্ক পরে প্রার্থীদের কেন্দ্রে উপস্থিত হতে হবে। প্রবেশপত্র ও মাস্ক ছাড়া কোনো প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না।

পরীক্ষার্থী কোনোভাবেই পরীক্ষার কেন্দ্রে ফোন, ক্যালকুলেটর, ঘড়ি, প্রবেশপত্রের একাধিক কপি, অপ্রয়োজনীয় কাগজপত্র ও অন্যান্য ইলেকট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশ করতে পারবে না।

প্রবেশপত্রের ছবি, স্বাক্ষরের সঙ্গে উপস্থিতিপত্রের ছবি ও স্বাক্ষর মিলিয়ে দেখা হবে। গরমিল পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে এবং পরীক্ষা শেষে প্রার্থীরা নিজ নিজ আসনে অবস্থান করবেন।

হলের দায়িত্বে থাকা পরিদর্শকরা উত্তরপত্র ও প্রশ্নপত্র সংগ্রহ করে বুঝে নেওয়ার পর প্রার্থীরা পরীক্ষার কক্ষ ত্যাগ করবেন। প্রার্থীরা প্রশ্নপত্র নিয়ে যেতে পারবেন না।

ইয়ামিন/মাহি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়