ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৯, ২৯ মার্চ ২০২১   আপডেট: ১৯:২২, ২৯ মার্চ ২০২১
৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত

করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় ৪০তম বিসিএসের চলমান মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে।  তবে পরীক্ষা কবে শুরু হবে তা জানানো হয়নি।

সোমবার (২৯ মার্চ) বিকেলে বাংলাদেশ কর্মকমিশনের (পিএসসি) সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।  সভা শেষে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নুর আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ বাড়ার কারণে ৪০তম বিসিএস পরীক্ষার চলমান মৌখিক পরীক্ষা পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত স্থগিত করা হলো। সংশ্লিষ্ট সবাইকে এ মৌখিক পরীক্ষার পরবর্তিত তারিখ ও সময় যথা সময়ে অবহিত করা হবে।

উল্লেখ্য, গত ১৬ ফেব্রুয়ারি থেকে ৪০তম বিসিএস সাধারণ ক্যাডারের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ চার হাজার ১৫০ জনের ভাইভা (মৌখিক পরীক্ষা) শুরু হয়।

এর আগে গত ২৭ জানুয়ারি ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি।  লিখিত পরীক্ষায় ২০ হাজারেরও বেশি প্রার্থী অংশ নিলেও পাস করেন ১০ হাজার ৯৬৪ জন। এই বিসিএসে আবেদন করেছিলেন চার লাখ ১২ হাজার ৫৩২ জন। এর মধ্যে প্রিলিমিনারি পরীক্ষা দিয়েছেন তিন লাখ ২৭ হাজার জন।  প্রিলিমিনারিতে পাস করেছিলেন ২০ হাজার ২৭৭ জন। ২০১৮ সালের আগস্টে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।
 

ইয়ামিন/সাইফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়