ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

লকডাউনে পরীক্ষা: কওমি মাদরাসা শিক্ষাবোর্ডের বৈঠক বিকেলে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৬, ৩ এপ্রিল ২০২১  
লকডাউনে পরীক্ষা: কওমি মাদরাসা শিক্ষাবোর্ডের বৈঠক বিকেলে

করোনার সংক্রমণ ঊর্ধ্বগতির মধ্যে শনিবার (৩ এপ্রিল) শুরু হয়েছে কওমী মাদরাসার দাওরায়ে হাদীস পরীক্ষা। এ অবস্থায় শনিবার লকডাউনের ঘোষণা এসেছে সরকার থেকে।

তাই পরীক্ষা চলবে নাকি স্থগিত করা হবে সেটি নিয়ে জরুরি বৈঠক ডেকেছে কওমি মাদরাসা শিক্ষাবোর্ড ‘আল হাইআতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’। বিকেলে এ বৈঠক হবে।

বোর্ডের মিডিয়া কমিউনিকেশনে দায়িত্বরত কর্মকর্তা আব্দুল মাজেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

আব্দুল মাজেদ জানান, যথাযথ স্বাস্থবিধি মেনে আমাদের আজকের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কিছুক্ষণ পর আমরা লকডাউনের খবর জানতে পেরেছি। বিকেলে বৈঠক ডাকা হয়েছে। সেখান থেকে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

সরকারের সর্বশেষ ১৮ দফা অনুযায়ী, সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। শর্তসাপেক্ষে গত জুলাই থেকে খোলা থাকলেও ২৯ মার্চ থেকে কওমী মাদরাসাও বন্ধ থাকবে বলে জানিয়েছে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও শিক্ষামন্ত্রী। কিন্তু সরকারের এ নিষেধাজ্ঞা অমান্য করে শনিবার অনুষ্ঠিত হয়েছে কওমী স্তুরের সর্বোচ্চ এ পরীক্ষা।

শুক্রবার স্বাস্থ্যবিধি মেনে দাওরায়ে হাদীস পরীক্ষা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন কওমি মাদরাসা শিক্ষাবোর্ড ‘আল হাইআতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশে’র পরীক্ষা নিয়ন্ত্রক  মাওলানা মুহাম্মাদ ইসমাইল।
মাওলানা মুহাম্মাদ ইসমাইল জানান, শনিবার সারাদেশে ২২২টি পরীক্ষা কেন্দ্রে অভিন্ন প্রশ্নপত্রে দাওরায়ে হাদিস পরীক্ষা শুরু হয়। সকাল ৯টা থেকে শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশ নেয়।  এ পরীক্ষাটি অনেক আগেই ঘোষণা করা ছিল। এক দফায় রুটিন পরিবর্তন করা হয়েছে। সরকারের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনেই আমরা পরীক্ষা নিচ্ছি।

ইয়ামিন/বুলাকী 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়