ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

প্রকৌশলে গুচ্ছপদ্ধতির ভর্তি আবেদন ২০ এপ্রিলের পর

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৯, ৬ এপ্রিল ২০২১  
প্রকৌশলে গুচ্ছপদ্ধতির ভর্তি আবেদন ২০ এপ্রিলের পর

দেশের তিনটি সরকারি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতির স্নাতক ভর্তি পরীক্ষার আবেদন শুরু হচ্ছে  আগামী ২০ এপ্রিলের পর। এর আগে ভর্তির নীতিমালা অনলাইনে প্রকাশ করা হবে।

মঙ্গলবার (৬ এপ্রিল) চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর অ‌্যাকাডেমিক কাউন্সিলের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

ভার্চুয়ালি অনুষ্ঠিত  সভায় চুয়েটের ভাইস চ্যান্সেলর (ভিসি) ও অ‌্যাকাডেমিক কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম সভাপতিত্ব করেন।

অ‌্যাকাডেমিক কাউন্সিলের গুচ্ছপদ্ধতিতে ভর্তি পরীক্ষার সিদ্ধান্তের বিষয়ে জানতে চাইলে চুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী বলেন, ‘সিদ্ধান্ত আগের মতোই রয়েছে। তবে, গুচ্ছপদ্ধতিতে ভর্তি পরীক্ষার জন্য প্রস্তাবিত নীতিমালা আগামী ২০ এপ্রিলের মধ্যে অনলাইনে প্রকাশ করা হবে। এরপর ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।’

চুয়েট রেজিস্ট্রার আরও বলেন, ‘পরীক্ষা পদ্ধতি আগের মতোই থাকবে। তবে, এক্ষেত্রে নম্বর কিছুটা কমানো হয়ে থাকবে। সাধারণ প্রকৌশল বিভাগে ৫০০ নম্বর এবং স্থাপত্য বিভাগে অঙ্কনে ১০০ নম্বরসহ ৬০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই বিষয় সব নীতিমালা বা সার্কুলারে উল্লেখ থাকবে।’ 

প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১২ জুন প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। চুয়েট ছাড়া প্রকৌশল গুচ্ছে যাওয়া অন্য দুটি বিশ্ববিদ্যালয় হলো,  রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ও খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট)।

ইয়ামিন/এনই 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়